পুজোর আগেই জোরকদমে চলবে রাস্তা মেরামতির কাজ, সেজে উঠবে কলকাতা – TheWall

কলকাতা নিউজ


দ্য ওয়াল ব্যুরো: সামনেই দুর্গাপুজো। ঢাকে কাঠি পড়তে বাকি আর মাত্র কয়েকদিন। তার আগেই কলকাতাকে নতুন করে সাজিয়ে তোলার উদ্যোগ নিল পুরসভা (Kolkata Corporation)। শহরজুড়ে যত রাস্তাঘাট ভেঙে গেছে কিংবা বেহাল দশা, সেইসব রাস্তা মেরামতের (Kolkata Road Repair Work) সিদ্ধান্ত নেওয়া হল।

এদিন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim), পুরসভার ডিজি রোডস, অন্যান্য পুর আধিকারিক এবং কলকাতা পুলিশের ডিসি ট্রাফিককে নিয়ে কলকাতার খারাপ রাস্তাগুলি চিহ্নিত করেন। সেই মতো ১৪৯টি রাস্তাকে মেরামত করার সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার রাতেই কিছু এলাকা পরিদর্শনও করলেন ফিরহাদ।

জানা গেছে, আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকেই যে সমস্ত রাস্তাগুলিতে অল্পস্বল্প ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে প্যাচ মেকআপ করার কাজ শুরু হয়ে যাবে। যে সমস্ত রাস্তাগুলি একটু বেশি ভেঙেছে, তার রক্ষণাবেক্ষণের কাজ দু-একদিনের মধ্যে শুরু হবে।

পাশাপাশি, যে সমস্ত রাস্তাগুলি পূর্ত দফতরের অধীনস্থ সেই সমস্ত রাস্তাগুলিকেও চিহ্নিত করা হয়। দ্রুত মেরামতির জন্য সেই তালিকা পূর্ত দফতরের কাছে পাঠানো হয়েছে বলেও খবর। কলকাতা পোর্ট ট্রাস্টের অধীনস্থ রাস্তাগুলির ক্ষেত্রেও সংশ্লিষ্ট দফতরে জানানো হয়েছে। মেয়র ফিরহাদ হাকিম রাস্তা পরিদর্শন শেষে জানান, “পুজোর আগেই মেরামতির কাজ শেষ হয়ে যাবে। সংশ্লিষ্ট দফতরে জানানো হয়েছে এই বিষয়ে।” পুরসভা সূত্রে আরও খবর, পুজোর সময় দুর্ঘটনা এড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এবার সেট পরীক্ষা দেওয়া যাবে নিখরচায়! বড় ঘোষণা কলেজ সার্ভিস কমিশনের

Source: https://www.thewall.in/news/kolkata-road-repair-work-will-start-from-tomorrow/