CM Mamata Banerjee Congratulates University of Calcutta For attaining 6th position in India’s Best Universities Survey 2022: কলকাতা বিশ্ববিদ্যালয়ের বড় দিন, পড়ুয়া শিক্ষকদের জন্য গর্বিত মমতা বন্দ্যোপাধ্যায়! – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের গর্বে গর্বিত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতের সেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এই প্রশংসনীয় কীর্তির জন্য গর্বিত হয়ে ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! “ইন্ডিয়া টুডে’র ভারতের সেরা বিশ্ববিদ্যালয় সমীক্ষা ২০২২ অনুযায়ী, কলকাতা বিশ্ববিদ্যালয় ভারতের সমস্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে ষষ্ঠ এবং সমস্ত সরকারি সাহায্যপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ স্থান অধিকার করেছে,” লিখেছেন মুখ্যমন্ত্রী।

“বিগত ৩ বছরে সর্বোচ্চ সংখ্যক পিএইচডি এবং পেটেন্ট অনুদান দেওয়ার ক্ষেত্রে কলকাতা বিশ্ববিদ্যালয় দ্বিতীয় স্থানে রয়েছে এবং সরকারি বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ‘কেরিয়ার প্রগ্রেশন অ্যান্ড প্লেসমেন্ট’-এ তৃতীয় সর্বোচ্চ স্কোর বিশ্ববিদ্যালয়েরই! ছাত্র ও শিক্ষকদের অভিনন্দন!” ট্যুইটে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

আরও পড়ুন- গর্বের কলকাতা বিশ্ববিদ্যালয়! পিএইচডি ডিগ্রি করানোয় সারা ভারতে ২য় স্থানে CU

ভারতের সেরা বিশ্ববিদ্যালয় সমীক্ষা ২০২২ অনুযায়ী পড়ুয়াদের পিএইচডি ডিগ্রি করানোর ক্ষেত্রে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। পেটেন্ট দেওয়ার ক্ষেত্রেও সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। ইন্ডিয়া টুডে প্রকাশিত ভারতের সেরা বিশ্ববিদ্যালয় সমীক্ষা ২০২২ এর, ১৫ অগাস্ট, ২০২২ ইস্যুতে এই কীর্তির কথা প্রকাশিত হয়েছে। এই সমীক্ষায় কলকাতা বিশ্ববিদ্যালয় ভারতের সমস্ত রাষ্ট্রীয় বা সরকারি সাহায্যপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছে।

আরও পড়ুন- বড় খবর! সরকার গড়েই বিহারে যুবদের ২০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি নীতীশ-তেজস্বীর

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রের খবর, দেশের সমস্ত সরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ‘গত ৩ বছরে সর্বোচ্চ সংখ্যক পেটেন্ট প্রদান’ বিভাগেও দ্বিতীয় স্থানে রয়েছে এই বিশ্ববিদ্যালয়। কলকাতা বিশ্ববিদ্যালয় সমস্ত ভারতীয় সরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ‘কেরিয়ার প্রগ্রেশন এবং প্লেসমেন্ট’ বিভাগে তৃতীয় সর্বোচ্চ স্কোরেরও অধিকারী।

Published by:Madhurima Dutta

First published:

Tags: Calcutta University, Chief Minister Mamata Banerjee

Source: https://bengali.news18.com/news/kolkata/cm-mamata-banerjee-congratulates-university-of-calcutta-for-attaining-6th-position-in-indias-best-universities-survey-2022-mrd-869488.html