Kolkata: কলকাতার শপিং মল থেকে ৫০ লক্ষ টাকা সহ গ্রেফতার রাঁচির আইনজীবী – ABP Ananda

কলকাতা নিউজ

ময়ূখ ঠাকুর চক্রবর্তী, কলকাতা: এবার ৫০ লক্ষ টাকা সহ গ্রেফতার রাঁচির আইনজীবী। কলকাতার শপিং মল থেকে ৫০ লক্ষ টাকা সহ গ্রেফতার আইনজীবী। ধৃত আইনজীবীর নাম রাজীব কুমার। সূত্র মারফৎ জানা গিয়েছে যে, রাঁচি হাইকোর্টে কলকাতার এক ব্যবসায়ীর বিরুদ্ধে জনস্বার্থ মামলা। মামলা প্রত্যাহারের জন্য ১০ কোটি টাকা দাবি আইনজীবীর। শেষে ১ কোটি টাকায় ব্যবসায়ীর সঙ্গে রফা আইনজীবীর। রফার কিস্তি বাবদ ৫০ লক্ষ টাকা নিতে এসে হাতেনাতে পাকড়াও হলেন।
কলকাতার একটি শপিং মল থেকে আইনজীবীকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে তল্লাশির হুমকিও দিত আইনজীবী রাজীব কুমার, অভিযোগ ব্যবসায়ীর।

উঠে আসছে আরও চাঞ্চল্যকর তথ্য

কলকাতা থেকে ঝাড়খণ্ডের আইনজীবীকে গ্রেফতারের ঘটনায় উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য। কলকাতা পুলিশের দাবি, ৬০০-রও বেশি জনস্বার্থ মামলা করেছেন ওই আইনজীবী। এমনকি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধেও খনি-দুর্নীতির অভিযোগে জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী রাজীব কুমার। জনস্বার্থ মামলা দায়ের করে চাপ দিয়ে টাকা আদায় করাই ছিল তাঁর কৌশল, প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের।

উল্লেখ্য, গতকাল নোট-কাণ্ডে ঝাড়খণ্ডের ৩ বিধায়ক গ্রেফতার করা হয়েছিল। গোটা ঘটনার তদন্তভার নিল সিআইডি। গ্রেফতার করা হয়েছে ৩ বিধায়কের ২ সঙ্গীকেও। ঝাড়খণ্ডের ৩ বিধায়ককে ঘিরে রহস্য আরও ঘনীভূত। গতকাল রাতে ঝাড়খণ্ডের ৩ বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লক্ষ টাকা। পুলিশ সূত্রের খবর,  শুক্রবার রাতের বিমানে গুয়াহাটি যান ৩ কংগ্রেস বিধায়ক। গতকাল সকালে গুয়াহাটি থেকে ফেরেন কলকাতায়। 

Source: https://bengali.abplive.com/district/kolkata-ranchi-lawyer-arrested-with-50-lakh-from-kolkata-shopping-mall-908018