| Kolkata Chalantika | Kolkata Chalantika New Bengali Movie Trailer Out Now Directed By Pavel – TheWall

কলকাতা নিউজ


দ্য ওয়াল ব্যুরো: দু’বছরেরও বেশি সময় পর নতুন সিনেমা নিয়ে বড়পর্দায় ফিরছেন পাভেল (Pavel)। সঙ্গে ঝুলিতে ভরে আনছেন কলকাতা শহরের তিনদিনের গল্প। নাম ‘কলকাতা চলন্তিকা’ (Kolkata Chalantika)। আজ মুক্তি পেল সেই ছবির ট্রেলার। মধ্য কলকাতার গিরিশ পার্কে পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার ৬ বছর পরও শহরবাসীর মনে সেই স্মৃতি টাটকা। সেই স্মৃতিকথাই সিনেমার ট্রেলারে আরও একবার উস্কে দিলেন পাভেল।

জানা গেছে, মোট তিনদিনের গল্প বলবে এই সিনেমা। ঘটনার আগের দিন, ব্রিজ ভাঙার দিন এবং তার পরেরদিন- মোট এই তিনদিনের গল্পকেই সিনেমার পর্দায় তুলে ধরবেন পরিচালক। আগামী ২৫ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। আজ ট্রেলার মুক্তির পর থেকেই সিনেমাটি নিয়ে দর্শকদের প্রত্যাশা যে আরও বেড়ে গেছে, তা বলাই বাহুল্য।

‘কুছ তো লোগ কহেঙ্গে’, ‘শামশেরা’র ব্যর্থতা নিয়ে দীর্ঘ পোস্ট সঞ্জয় দত্তের

পাভেল বরাবরই সত্যি ঘটনার ওপর সিনেমা বানাতে পছন্দ করেন। তবে তাতে নিজের কল্পনাও মেশান। এর আগে ‘রসগোল্লা’য় যেমন নবীনচন্দ্র দাসের জীবনী তুলে ধরেছিলেন, তেমনই জিতের সঙ্গে ‘অসুর’ ছবিতে দেশপ্রিয় পার্কের সবচেয়ে বড় দুর্গার গল্প বলেছিলেন। এবারও কলকাতা কেন্দ্রিক সত্যি ঘটনাকে নিয়ে আসছেন বড়পর্দায়। ২০১৬ সালে যেই ভয়াবহ দৃশ্য দেখে চমকে উঠেছিল তিলোত্তমা, ৬ বছর পেরিয়ে বর্তমানে কেমন আছে সেই জায়গা? এই বিষয়বস্তু নিয়েই তৈরি হয়েছে ছবিটি।

সিনেমায় মুখ্য ভূমিকায় দেখা যাবে একঝাঁক তারকা অভিনেতাকে। রয়েছেন, রজতাভ দত্ত, অপরাজিতা আঢ্য, সৌরভ দাস, ইশা সাহা, অনামিকা সাহা, খরাজ মুখোপাধ্যায়, অনির্বাণ চক্রবর্তী, বিশ্বরূপ বিশ্বাস, কিরণ দত্ত, দিতিপ্রিয়া রায়কে। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পাভেল নিজেও।

Kolkata Chalantika

‘কলকাতা চলন্তিকা’য় শোনা যাবে মোট ৫টি গান। সুর দিয়েছেন রণজয় ভট্টাচার্য, সৌপ্তিক মজুমদার। গানগুলি লিখেছেন পাভেল এবং বারিষ। ছবির গল্পও পাভেল নিজে লিখেছেন। গল্প লেখায় তাঁর সহকারী ছিলেন অধ্যাপক স্বাতী বিশ্বাস। এদিন সকালে সোশ্যাল মিডিয়ায় ছবিটির ট্রেলার পোস্ট করা হয়। তার ক্যাপশনে লেখা হয়েছে, ‘মিলে শঙ্খ আর আজান একই সুর পাড়ায় পাড়ায়, প্রেম হোক, কলরব হোক কলকাতা চলন্তিকায়!’

দেখুন ট্রেলার:

[embedded content]

Source: https://www.thewall.in/entertainment/kolkata-chalantika-new-bengali-movie-trailer-out-now-directed-by-pavel/