সার্ভিস রিভলভার দিয়ে গুলি করে আত্মঘাতী জওয়ান! কলকাতা বিমানবন্দরে পার্কসার্কাসের ছায়া – TheWall

কলকাতা নিউজ


দ্য ওয়াল ব্যুরো: দিনকয়েক আগেই কলকাতার বাংলাদেশের উপ হাই কমিশনের এক রক্ষী নিজের সার্ভিস রাইফেল গিয়ে গুলি করে আত্মঘাতী হন। সেই ঘটনার ছায়াই এবার দেখা দিল কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport)। শুক্রবার বিমানবন্দরের এক সিআইএসএফ জওয়ান নিজের সার্ভিস রিভলভার দিয়ে গুলি করে আত্মঘাতী (Suicide) হন। কিন্তু কেন তিনি এমন ঘটনা ঘটালেন তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ছুটি কাটিয়ে শুক্রবারই কাজে যোগ দিয়েছিলেন সিআইএসএফের (CISF) সাব ইন্সপেক্টর পঙ্কজ কুমার। এদিনই সন্ধেয় হঠাৎই বিমানবন্দরের বেসমেন্টের শৌচালয় থেকে শোনা যায় গুলির শব্দ। যা শুনে দৌড়ে আসেন এক আধিকারিক। দেখেন, মাটিতে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন পঙ্কজ।

পুলিশ সূত্রে খবর, পঙ্কজের মাথায় ছিল গুলির চিহ্ন। দেহের পাশেই ছিল তাঁর সার্ভিস রিভলভার। তদন্তে উঠে আসছে একাধিক প্রশ্ন। আত্মহত্যা না এর পেছনে অন্য কোনও কারণ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। যদি তিনি আত্মহত্যা করে থাকেন তবে কেন করেছেন তার প্রশ্নের উত্তরও খুঁজছে পুলিশ।

প্রসঙ্গত, গত মাসেই পার্কসার্কাসে নিজের সার্ভিস রাইফেল গিয়ে গুলি করে আত্মঘাতী হন কলকাতা পুলিশের কনস্টেবল চড়ুপ লেপচা। শুধু একা নন, তাঁর চালানো এলোপাথাড়ি গুলিতে মারা যান রিমা সিং নামে এক বাইক আরোহী। সেখানেই উঠেছিল মানসিক অবসাদের প্রশ্ন, কলকাতা বিমানবন্দরের এদিনের ঘটনায় ফের সেই প্রশ্ন উস্কে দিল।

গুলিকাণ্ডের রেশ কাটেনি এখনও, থমথমে পার্ক সার্কাস

Source: https://www.thewall.in/news/a-cisf-jawan-suicide-in-kolkata-airport/