Kolkata News: NRI পরিচয় দিয়ে বিয়ে, শ্বশুরবাড়ি থেকে ১৮ লক্ষ টাকা হস্তগত, গ্রেফতার যুবক – ABP Ananda

কলকাতা নিউজ

জয়ন্ত পাল, ময়ূখ ঠাকুর চক্রবর্তী ও রঞ্জিত সাউ, কলকাতা: এনআরআই পাত্র (Fake NRI Groom) দেখে মহা সমারোহে মেয়ের বিয়েছিলেন। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই কেটে গেল মোহ। বরং জানা গেল প্রতারণার শিকার হয়েছেন। খাস কলকাতার (Kolkata News) বুকেই ঘটে গেল এমন ঘটনা। তরুণীর পরিবারের সদস্যরা থানায় অভিযোগ দায়ের করেছেন। তাঁদের ‘প্রতারক’ জামাইকে গ্রেফতার করেছে পুলিশ।

ভুয়ো NRI-এর ফাঁদে পরিবার

বিয়ের আগে পরিচয় দিয়েছিলেন, তিনি ইন্দোনেশিয়ার (Indonesia) এক সরকারি পদে কর্মরত। তা দেখে প্রেম এবং বিয়ে। পরে দেখা গেল পুরোটাই ভুয়ো। শুধু তাই নয়, বিয়ের পর শ্বশুরবাড়ি থেকে ১৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। তার জেরে কালিন্দীর বাসিন্দা এক যুবককে গ্রেফতার করল পলিশ (Cheating Allegation)।

ভুয়ো পরিচয়ে বিয়ে, শ্বশুরবাড়ি থেকে ১৮ লক্ষ টাকা হাতানো এবং প্রতারণার অভিযোগে, লেকটাউনের কালিন্দী থেকে ওই যুবককে গ্রেফতর করল পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম অনাময় গণ। গত বছর সেপ্টেম্বর মাসে, তাঁর সঙ্গে বিয়ে হয়, কালিন্দীর এক তরুণীর। দু’জনের প্রেম করে বিয়ে।

আরও পড়ুন: Rudranil Ghosh: মাদকবিরোধী প্রচারে রুদ্রনীলের ছবি! পোস্ট মুছল রাজ্য পুলিশ, তুঙ্গে তরজা

তরুণীর পরিবারের অভিযোগ, বিয়ের আগে, নিজেকে ইন্দোনেশিয়ার এক সরকারি পদে কর্মরত বলে দাবি করেছিলেন অনাময়।  এই সংক্রান্ত নথিপত্রও তিনি দেখান। শুধু তাই নয়, বিয়ের পর, শ্বশুরবাড়ি থেকে ১৮ লক্ষ টাকাও নেন।

কিন্তু বিয়ের পরই যুবক জানান, স্ত্রীকে ইন্দোনেশিয়া নিয়ে যেতে পারবেন না। আর তাতেই সন্দেহ হয় তরুণীর পরিবারের। এর পরই তাঁরা খোঁজ খবর নিয়ে জানতে পারেন, পুরোটাই ভুয়ো। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের মে মাসের প্রথম সপ্তাহে লেকটাউন থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে তদন্তকারী আধিকারিকেদের চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড় হয়। তিনি নিজেকে ইন্দোনেশিয়ার সিক্স স্টার কাস্টমস অফিসার বলে পরিচয় দিয়ে যে সমস্ত নথি দেখিয়েছিলেন অভিযুক্ত,  সেগুলি যাচাই করতে ভারতে নিযুক্ত ইন্দোনেশিয়ার দূতাবাসে পাঠানো হয়। সেখান থেকে জানা যায়, সমস্ত নথি পুরোদস্তুর জাল। 

গ্রেফতার ‘প্রতারক’ যুবক

তার পরই বুধবার রাতে, অভিযুক্তকে কালিন্দী হাউজিংয়ে তাঁর ফ্ল্যাট থেকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে বিবাহ বিচ্ছেদ, প্রতারণা, সরকারি নথি জাল, ষড়যন্ত্র, পণ নেওয়ার বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Source: https://bengali.abplive.com/district/kolkata-man-arrested-by-police-accused-of-cheating-woman-by-pretending-to-be-nri-and-taking-money-from-in-laws-897901