Nupur: মুম্বইয়ের পর নূপুর শর্মাকে তলব করল কলকাতা পুলিসও – Calcutta News

কলকাতা নিউজ

Nupur: মুম্বইয়ের পর নূপুর শর্মাকে তলব করল কলকাতা পুলিসও

Post By : সিএন ওয়েবডেস্ক

Posted on :2022-06-13 13:52:33

image

পয়গম্বর বিতর্কের জের। সাসপেন্ড হওয়া বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে এবার তলব করল কলকাতা পুলিস। আগামী ২০ জুনের মধ্যে তাঁকে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে বলা হয়েছে বলে কলকাতা পুলিস সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, মুম্বই পুলিসের পক্ষ থেকেও আগামী ২৫ জুন সকাল ১১ টায় মুম্বইয়ের পাইধোনি থানায় হাজিরার নির্দেশ দেওয়া হয় তাঁকে। সূত্রের খবর, ওইদিন বিজেপি নেত্রীকে তাঁর বিতর্কিত মন্তব্য ঘিরে জিজ্ঞাসাবাদ করা হবে। একইসঙ্গে রেকর্ড করা হবে তাঁর বয়ান। ইতিমধ্যেই রাজা অ্যাকাডেমির দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুলিস নূপুরের বিরুদ্ধে একটি মামলাও দায়ের করেছে। তাঁর বিরুদ্ধে বেশ কিছু এফআইআর হয়েছে এ রাজ্যের বিভিন্ন থানাতেও। নূপুর শর্মার বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আবু সোহেল। সূত্রের খবর, তিনি কাঁথি থানায় এই ধর্ম বিদ্বেষমূলক মন্তব্যের তীব্র প্রতিবাদ জানান। কেন তাঁকে গ্রেফতার করা হবে না, সেই দাবিতেই এই অভিযোগ বলে জানান। দেশের স্বরাষ্ট্র মন্ত্রক, দিল্লির পুলিস কমিশনার, রাজ্যের ডিজি সহ জেলা পুলিস সুপারকে পাঠানো হয়েছে সেই অভিযোগের প্রতিলিপি। তিনি বলেন, সুপ্রিম কোর্টের আইন অনুযায়ী সাম্প্রদায়িক সম্প্রীতি ভাঙার জন্য কেউ যদি কোনও বক্তব্য রাখেন, তাহলে তাঁকে গ্রেফতার করতে হবে। মূলত যা ধারা ১৫৩(এ), ধারা ৫০৪, ধারা ৫০৫(২), আইপিসি-এর ধারা ৫০৬ এর অধীনে অপরাধ। এই অভিযোগের ভিত্তিতে কাজ না হলে আগামী সোমবার মহামান্য সুপ্রিম কোর্টে এই বিষয়ে ফের আবেদন করবেন আবু সোহেল, এমনটাই জানা যাচ্ছে।

নুপুর শর্মার গ্রেফতারির দাবি জানিয়ে উত্তাল দেশ, রাজ্য-রাজনীতি। এই মন্তব্যের আঁচ পড়েছে দেশ ছেড়ে বিদেশের মাটিতেও। ইতিমধ্যে ১৫টি দেশ তীব্র প্রতিবাদ জানিয়ে সরব হয়েছে। এমনকি কট্টরপন্থী তালিবান সরকারও নূপুর শর্মার কড়া শাস্তির দাবি জানিয়েছে মোদী সরকারের কাছে। এরপরই বিজেপি নেতার নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছে তাঁর পরিবারের সদস্যদেরও।

Source: https://calcuttanews.tv/kolkata/After-Mumbai-Kolkata-police-also-summoned-Nupur-Sharma