শ্রেয়াস নন, কলকাতার দল গঠন করেন সিইও! – bdcrictime.com Bangla

কলকাতা নিউজ

এ বছর আইপিএলে নতুন দলে ঠাই হয়েছে শ্রেয়াস আইয়ারের। কলকাতা নাইট রাইডার্স তাঁকে মোটা অঙ্কের অর্থে দলে ভিড়িয়ে অধিনায়কের দায়িত্ব দিয়েছে। অথচ সেই অধিনায়কের কি না দল নির্বাচনে ভূমিকা অল্প!

কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

অন্যান্য দলের চেয়ে কলকাতা নাইট রাইডার্সের একাদশে ব্যাপক পরিবর্তন এসেছে। প্রতিদিনই কাউকে না কাউকে বেঞ্চে বসিয়ে দেওয়া হচ্ছে। যে কারণে পয়েন্ট টেবিলেও খুব একটা সুবিধা জনক অবস্থানে নেই দলটি।

Advertisment

আগের ম্যাচ শেষে দলটির অধিনায়ক শ্রেয়াস আইয়ার তো রীতিমত বোমা ফাটালেন দলটির প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোরকে নিয়ে। ম্যাচ শেষে শ্রেয়াস বলেন,

“সত্যি বলতে এটা (খেলোয়াড়দের বাদ দেওয়া) অত্যন্ত কঠিন কাজ। আমি যখন আইপিএল খেলতে শুরু করেছিলাম, তখন আমিও একই জায়গায় ছিলাম। আমরা কোচেদের সঙ্গে আলোচনা করি। অবশ্যই দল নির্বাচনের ক্ষেত্রে সিইও যুক্ত থাকেন।”

শ্রেয়াসের এমন মন্তব্যের পর তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। আর ওই দলে যোগ দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার অজয় জাদেজাও। তাঁর ধারণা অধিনায়কের চেয়ে দল নির্বাচনে প্রধান নির্বাহীর ভূমিকা বেশি।

“সে ঠিকই বলেছে, একজন খেলোয়াড়কে বলা বেশ কঠিন যে সে খেলবে না। বিশেষ করে যদি সেই খেলোয়াড় বিশ্বের সেরা বোলার হয় বা সে যদি কেউ হয় ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলছে এবং আপনি নিজেও জায়গা পাচ্ছেন না। অধিনায়ক, কোচ বা সিইও হোক না কেনো, এটা বেশ কঠিন। অন্তত আমরা এখন জানি যে সিইও এই দলটি চালায়, অধিনায়ক নয়।”

কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর।

শ্রেয়াসের এমন বিস্ফোরক মন্তব্যের পর এখনও প্রধান নির্বাহীর মন্তব্য নিতে পারেনি ভারতীয় গণমাধ্যম। তবে কলকাতার নাইট রাইডার্সের বিশ্বস্ত সূত্র জানায় শ্রেয়াসের মন্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। এমনকি

“স্পষ্টতই এটার (শ্রেয়সের মন্তব্যের) ভুল ব্যাখ্যা করা হচ্ছে। আমার মনে হয় না, কখনও দল নির্বাচনের প্রক্রিয়ায় যুক্ত থেকেছেন প্রধান নির্বাহী। যখন প্রধান নির্বাহীর মতামত জানতে চাওয়া হয়, তখন উনি হয়তো কিছু মত জানিয়ে থাকেন। তবে এটাও বলা থাকে যে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কোচ ও অধিনায়ক।”

উল্লেখ্য, আইপিএলের পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। দারুণভাবে শুরু করেও হঠাৎ করেই ছন্দপতন হয় দলটির।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

Source: https://bn.bdcrictime.com/%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%87%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%B8-%E0%A6%A8%E0%A6%A8-%E0%A6%95%E0%A6%B2%E0%A6%95%E0%A6%BE%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%A6%E0%A6%B2-%E0%A6%97%E0%A6%A0%E0%A6%A8/