AC Launch: কলকাতার জলপথে নতুন আকর্ষণ বাতানুকূল লঞ্চ, গঙ্গাবক্ষে এবার ২০ আসনের ‘সাগরী’ – ABP Ananda

কলকাতা নিউজ

সঞ্চয়ন মিত্র, কলকাতা: কলকাতার (Kolkata) জলপথে এবার নতুন আকর্ষণ বাতানুকূল লঞ্চ। আজ তার আনুষ্ঠানিক সূচনা করলেন পরিবহণমন্ত্রী ও মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। গঙ্গাবক্ষে (Ganges) ভ্রমণের নতুন আকর্ষণ হতে চলেছে ২০ আসনের ‘সাগরী’।

জলপথে নতুন আকর্ষণ বাতানুকূল লঞ্চ: হাঁসফাঁস করা গরম, আকাশ থেকে যেন আগুন ঢেলে দিচ্ছেন সূর্যদেব। প্রাণান্তকর গরমে ঘুরতে যাওয়ার ইচ্ছাই উধাও। এমন বৈশাখী দিনে নতুন উপহার নিয়ে হাজির রাজ্যের পরিবহণ দফতর (Transport Department)। চাইলে বাতানুকূল লঞ্চ ভাড়া করে ঘোরা যাবে গঙ্গাবক্ষে। লঞ্চের ঠান্ডা চেম্বারে বসে উপভোগ করা যাবে নদীর দুপাড়ের প্রাকৃতিক দৃশ্য। মঙ্গলবার কলকাতার মিলেনিয়াম জেটি থেকে সেই পরিষেবারই সূচনা করলেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। কলকাতা পুরসভার মেয়র ও পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “ভাল সাড়া পেলে আরও এরকম নামাব। মিটিং, পার্টি, গ্যাদারিং এর জন্য ভাড়া নেওয়া যেতে পারে। লাঞ্চ, প্যান্ট্রি, ওয়াশরুম সব আছে লো বাজেটে।’’

গঙ্গাবক্ষে ‘সাগরী’: সাগরী নামের বাতানকূল এই লঞ্চে রয়েছে ২০টি আসন। গোটা লঞ্চ ভাড়া করলে, প্রতি ঘণ্টার জন্য গুনতে হবে ৩ হাজার ৬০০ টাকা। অর্থাৎ মাথা পিছু খরচ পড়বে ঘণ্টায় ১৯০ টাকা।  জন্মদিন, বিবাহ বার্ষিকীর পার্টি হোক অথবা, কর্পোরেট অফিসের ইভেন্ট, যে কোনও অনুষ্ঠানের জন্য ভাড়া করা যাবে এই লঞ্চ। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র।

পাখির চোখ শিল্প। আজ থেকে শুরু হচ্ছে ২দিনের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। তৃতীয়বার ক্ষমতায় আসার পরে কাল থেকে প্রথম শিল্প সম্মেলন। বিনিয়োগ টানতে মরিয়া রাজ্য সরকার। আজ শিল্প সম্মেলনে থাকতে পারেন আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি (Gautam Adani)। ইতিমধ্যেই তাজপুর বন্দরে আগ্রহ দেখিয়েছে আদানি গোষ্ঠী।

আরও পড়ুন:  Coochbihar: কোচবিহারের জন্য প্রাকৃতিক দুর্যোগে কেন্দ্রীয় সাহায্যর আবেদন করেনি রাজ্য, বিঁধলেন নিশীথ

Source: https://bengali.abplive.com/district/ac-launch-new-attraction-air-conditioned-launch-on-kolkata-waterways-882310