Damayanti Sen: ফের শিরোনামে দময়ন্তী সেন, বড় দায়িত্ব দিল কলকাতা হাই কোর্ট! ফিরবে অতীত স্মৃতি? – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: হাইকোর্টের নজরদারিতেই চলবে মাটিয়া ও মালদহ, দেগঙ্গা, বাঁশদ্রোণী ধর্ষণ কাণ্ডের তদন্ত। সিনিয়র আইপিএস অফিসার দময়ন্তী সেনের (Damayanti Sen) পর্যবেক্ষণে/নজরদারিতে হবে মাটিয়া, মালদহ সহ ৪ ধর্ষণের তদন্ত। দময়ন্তী সেনের তদন্ত নজরদারিতে অসুবিধা থাকলে তিনি জানাবেন আদালতকে। তবে, আপাতত রাজ্য পুলিশের তদন্তেই আস্থা রাখছে কলকাতা হাই কোর্ট। রাজ্যকে তদন্তের অগ্রগতি সহ রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছে আদালত।

২০ এপ্রিলের মধ্যে রিপোর্ট দিতে হবে রাজ্যকে। এদিন এমনই নির্দেশ দেয় প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব বলেন, ”আমরা প্রতিটি ঘটনার দিকে আলাদা করে নজর রাখছি। যদি কোন ঘটনায় আলাদা করে কোনও আলাদা এজেন্সি বা কোনও বিচারপতির নেতৃত্বে তদন্তের প্রয়োজন হয়, সেটা আদালত করবে।” রাজ্যের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, ”রাজ্যে একের পর এক একই ধরণের ঘটনা ঘটছে। রাজ্যের পরিকাঠামো থাকার পরেও কেন এই ধরনের ঘটনা? কেন বারবার একই ধরণের ঘটনা ঘটেছে?”

আরও পড়ুন: না থেকেও আসানসোলের ভোটে রয়েছেন অনুব্রত! দুটি জিনিসেই স্মরণ করাচ্ছে তৃণমূল

প্রধান বিচারপতির সংযোজন, ”এই ধরনের ঘটনায় আমি বাকরুদ্ধ। আগে দিল্লি বা দেশের অন্য জায়গা থেকে এই ধরনের অভিযোগ পাওয়া যেত।
” তবে, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতে বলেন, ”এই রাজ্য মহিলাদের জন্য অন্যতম সুরক্ষিত রাজ্য। আমরা প্রয়োজনীয় পদক্ষেপ করেছি।”

আরও পড়ুন: পয়লা বৈশাখে ঝেঁপে বৃষ্টি বঙ্গে? জানিয়ে দিল হাওয়া অফিস, সতর্ক থাকুন

প্রসঙ্গত, বর্তমানে দময়ন্তী সেন কলকাতা পুলিশের স্পেশ্যাল কমিশনার। এর আগে পার্ক স্ট্রিট ধর্ষণ মামলায় তিনি তদন্ত করেছিলেন। এ বার চারটি ধর্ষণের ঘটনায় তাঁর উপরই দায়িত্ব দিল কলকাতা হাই কোর্ট।

Published by:Suman Biswas

First published:

Tags: Kolkata Police

Source: https://bengali.news18.com/news/kolkata/calcutta-high-court-order-to-ips-officer-damayanti-sen-on-4-rape-cases-in-west-bengal-sb-780204.html