IPL 2022: দিল্লির বিরুদ্ধে কী দল নামাতে পারে কলকাতা নাইট রাইডার্স, এক নজরে শাহরুখের দলের সম্ভাব্য একাদশ – Oneindia Bengali

কলকাতা নিউজ

অজিঙ্ক রাহানে:

ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ার পর রঞ্জি ট্রফিতে ফিরে ভাল পারফর্ম করলে জাতীয় দলের দরজা ভবিষ্যতে কবে আবার খুলবে তা নিয়ে সংশয় রয়েছে। আইপিএল-এও কোনও ফ্রাঞ্চাইজি আগ্রহ দেখায়নি একমাত্র কলকাতা নাইট রাইডার্স ছাড়া। ১ কোটি টাকা বেস প্রাইসে কেকেআর তুলে নিয়েছল রাহানেকে। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাঁর ব্যাটিং দেখে অনেকেই আইপিএল-এর অন্যতম সেরা ক্রয় হিসেবে তাঁকে চিহ্নিত করেছিলেন। ওই ম্যাচে ৩৪ বলে ৪৪ রানের ইনিংস খেলেছিলেন রাহানে। পরবর্তী ৩ ম্যাচে তাঁর সংগ্রহ ২৮। তবে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে তাঁকে একটি সুযোগ আরও দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

ভেঙ্কটেশ আইয়ার:

ভেঙ্কটেশ আইয়ার:

শেষ আইপিএল-এর অন্যতম আবিস্কার এই ক্রিকেটার। অলরাউন্ডার হলেও গত আইপিএল-এ ব্যাট হাতে তাঁর ঝড় দেখেছে গোটা ক্রিকেট সার্কিট। কিন্তু এই মরসুমে প্রথম তিনটি ম্যাচে ফর্মের ধারে কাছে ছিলেন না আইয়ার। তবে, শেষ ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন আইয়ার। মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে অপরাজিত অর্ধ-শতরান করেন তিনি।

রিঙ্কু সিং:

রিঙ্কু সিং:

পর পর চার ম্যাচে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি নীতিশ রানা। দলকে কোনও ম্যাচেই তিনি ভরসা জোগাতে পারেননি। এই ম্যাচে রানার পরিবর্তে প্রথম একাদশে সুযোগ পেতে পারেন রিঙ্কু সিং। নীতিশের মতোই বাম হাতে ব্যাটিং করেন রিঙ্কু এবং দলের প্রয়োজনে বল হাতেও সাবলীল তিনি।

শ্রেয়স আইয়ার:

শ্রেয়স আইয়ার:

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে শুরুটা ভালই করেছেন শ্রেয়স। এখনও পর্যন্ত তাঁর নেতৃত্বে ভালই পারফর্ম করছেন নাইটরা। তবে, অধিনায়ক হিসেবে সফল হলেও ব্যাটসম্যান হিসেবে নিজের চেনা ছন্দের ধারে কাছে নেই আইয়ার। এখনও পর্যন্ত চলতি আইপিএল-এ তাঁর ব্যাট থেকে এসেছে ৬৯ রান।

স্যাম বিলিংস:

স্যাম বিলিংস:

বাবা ইন্দ্রজিৎ এবং শেলডন জ্যাকসনের আইপিএল খেলার খুব বেশি অভিজ্ঞতা না থাকায় কেকেআর-এর উইকেটের পিছনে প্রথম পছন্দ স্যাম বিলিংস। আইপিএল কেরিয়ারে ১৯ ম্যাচে বিলিংস-এর মোট সংগ্রহ ৩৩৪ রান। কেকেআর-এর হয়ে এই উইকেটরক্ষক শেষ ৪ ম্যাচে মোট ৮০ রান করেছেন। মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে তাঁর ব্যাট থেকে আসে ১৭ রান।

প্যাট কামিন্স:

প্যাট কামিন্স:

বলে দেওয়ার অপেক্ষা রাখে না দলে তিনি অটোমেটিক চয়েস। অস্ট্রেলিয়ার এই ফাস্ট বোলার মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে গত ম্যাচে শুধু বল হাতেই দুই উইকেট নেননি, তিনি ব্যাট হাতে ঝড় তুলে ছিলেন পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে। ১৪ বলে অর্ধ-শতরান সমপন্ন করে আইপিএল-এর ইতিহাসে যৌথ ভাবে দ্রুত অর্ধ-শতরান করার নজির গড়েন তিনি। ১৫ বলে ৫৬ রানে অপরাজিত ছিলেন প্যাট। দিল্লির বিরুদ্ধে তিনি যে দলে থাকবেন তা বলে দিতে লাগে না।

আন্দ্রে রাসেল:

আন্দ্রে রাসেল:

কেকেআর-এর প্রধান ম্যাচ উইনার আন্দ্রে রাসেল। বছরের পর বছর কেকেআর-কে সার্ভিসদিয়ে চলেছেন ক্যারিবিয়ান এই তারকা। চলতি আইপিএল-এ চার ম্যাচে ১০৬ রান করেছেন রাসেল। পাঞ্জাব কিংস-এর বিরুদ্ধে এই মরসুমে ৭০ রানের অপরাজিত ম্যাচ উইনিং ইনিংস খেলেন তিনি। গত মরসুমে ব্যাট হাতে ১৮৩ রান করেন রাসেল, বল হাতে সংগ্রহ করেন ১১টি উইকেট।

সুনীল নারিন:

সুনীল নারিন:

এত বছপ হয়ে গেলেও আইপিএল-এর অন্যতম ধারাবাহিক এবং ব্যাটসম্যানদের কাছে ত্রাসের অপর সুনীল নারিন। এখনও প্রতিনিয়ত তাঁর বল খেলতে সমস্যা পড়ছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানরা। ২০২১ আইপিএল-এ ১৬টি উইকট সংগ্রহ করেন নারিন। আইপিএল-এর ইতিহাসের সেরা পাঁচ উইকেট শিকারির তালিকায় জায়গা করে নিয়েছেন নারিন। আইপিএল ২০২২-এ ৪.৭৫ ইকোনমি রেটে দু’টি উইকেট সংগ্রহ করেছেন নারিন। এই সংখ্যা আরও বাড়তে পারত কিন্তু সামনে নারিনকে দেখে কোনও দলই বেশি বড় রিস্ক নিচ্ছে না।

উমেশ যাদব:

উমেশ যাদব:

এই আইপিএল উমেশ যাদবের কাছে নিজেকে প্রমাণ করার সুযোগ এনে দিয়েছে। খুব কম নির্বাচকদেক নজরে আসা উমেশ টি-২০ বিশ্বকাপে আগে তাঁর নামটা ঢুকিয়ে দিতে সক্ষম হয়েছেন নির্বাচকদের এবং টিম ম্যানেজমেন্টের মাথায়। ২০২২ আইপিএল-এর প্রথম ম্যাচ থেকেই তাঁর অসাধারণ বোলিং-এর সাক্ষী রয়েছে ক্রিকেট প্রেমীরা। চার ম্যাচে ৯ উইকেট নিয়ে আইপিএল ২০২২-এর সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে থেকে বেগুনি টুপ নিজের দখলে রেখেছেন যাদব। ফলে দিল্লির বিরুদ্ধে দলে তাঁকে বাদ দেওয়ার কোনও অবকাশই নেই টিম ম্যানেজমেনটের সামনে।

রসিক সালাম ডার:

রসিক সালাম ডার:

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ ম্যাচে আইপিএল অভিষেক হয়েছে জম্মি-কাশ্মীর থেকে উঠে আসা এই তরুণ পেসারের। মুম্বইয়ের বিরুদ্ধে ৩ ওভারে ১৮ রান খরচ করে একটি উইকেট না পেলেও তাঁর পারফরম্যান্স নজর কেড়ে সমর্থকদের।

বরুণ চক্রবর্তী:

বরুণ চক্রবর্তী:

আইপিএল ২০২১-এর দারুণ পারফরম্যান্স ছিল বরুণের। সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীদের তালিকায় গত আইপিএল-এ তাঁর নাম ছিল। ২৪.৮৮ গড়ে ১৮ উইকেট পেয়েছিলেন তিনি। এখনও পর্যন্ত আইপিএল ২০২২-এ চার ম্যাচে তিনটি উইকেট পেয়েছেন বরুণ। দিল্লির বিরুদ্ধে একমাত্র স্পিনার হিসেবে তিনি দলে থাকতে পারেন।

Source: https://bengali.oneindia.com/news/cricket/probable-eleven-of-kkr-against-delhi-capitals-in-match-19-of-ipl-2022-159673.html