Kolkata News: ফি বৃদ্ধি নিয়ে টানাপোড়েন, আইন-শৃঙ্খলার অবনতি, অনির্দিষ্ট কালের জন্য বন্ধ – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: আইনশৃঙ্খলা অবনতির কারণ দেখিয়ে বন্ধ করে দেওয়া হল জি ডি বিড়লা স্কুল (GD Birla School)। পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধ রাখা হচ্ছে বলে বৃহস্পতিবার সকালে নোটিস দিয়ে জানালেন স্কুল কর্তৃপক্ষ। স্কুলের ফি (School Fee Increase) বৃদ্ধি নিয়ে গত কয়েকদিন ধরেই স্কুলের সামনে অভিভাবকদের আন্দোলন চলছিল। ফি বাড়ানো চলবে না বলে দাবি জানাচ্ছিলেন তাঁরা। তার পর হাইকোর্টও সেই মর্মে নির্দেশ দেয়। সেই প্রেক্ষিতেই স্কুল বন্ধের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। 

নোটিস ঝুলিয়ে স্কুল বন্ধ রাখার ঘোষণা

বৃহস্পতিবার নিয়ম মাফিকই দক্ষিণ কলকাতার (Kolkata News) রানিকুঠির ওই স্কুলে পৌঁছয় পড়ুয়ারা। কিন্তু ফটকের সামনে নোটিস ঝুলতে দেখে থমকে যায় সকলে। নোটিস পড়ে অভিযোগরা জানতে পারেন যে, অনির্দিষ্ট কালের জন্য় বন্ধ রাখা হচ্ছে স্কুল। আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। তাই পড়ুয়াদের নিরাপত্তার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় ওই নোটিসে। 

কিন্তুু আগে থেকে কিছু না জানিয়ে, এ ভাবে নোটিস ঝুলিয়ে স্কুল বন্ধ করে দেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। তাঁদের যুক্তি, যারা ফি জমা দেয়নি, তাদের কথা আলাদা। কিন্তু যারা ফি জমা দিয়েছে, তাদের কেন ক্লাস করতে দেওয়া হচ্ছে না, প্রশ্ন তুলেছেন সকলে। স্কুলের ফটক থেকে এ দিন পড়ুয়াদের নিয়ে ফিরে যেতে হয় অভিভাবকদের। 

আরও পড়ুন: Jhalda: তপন কান্দুর সঙ্গীর রহস্যমৃত্যু, সুইসাইড নোটে পুলিশের বিরুদ্ধে চাপ দেওয়ার অভিযোগ

স্কুলের ফি বৃদ্ধি নিয়ে টানাপোড়েন চলছিল গত কয়েক দিন ধরেই

রাজ্যের কোনও বেসরকারি স্কুল কোনও পড়ুয়াদের উত্তীর্ণ হওয়া  আটকাতে পারবে না। আটকে রাখা যাবে না মার্কশিটও। স্কুল ফি নিয়ে মামলার শুনানির পর সম্প্রতি এইমন নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট(Calcutta High Court)। বিচারপতি বলেন, “স্কুল হচ্ছে মন্দির, সেখানে এরকম হলে কিছু বলার নেই। আদালতের পক্ষে কি সব সময় নজর রাখা সম্ভব?” তার পরই এ দিন নোটিস ঝুলিয়ে বন্ধ করে দেওয়া হল জিডি বিড়লা স্কুল।

Source: https://bengali.abplive.com/district/kolkata-news-gd-birla-school-to-remain-close-indefinitely-amid-fees-row-879339