Kolkata: বিবেকানন্দ পার্কে ইয়ো কাপে জয়ী সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের মেনল্য়ান্ড ক্রিকেট – ABP Ananda

কলকাতা নিউজ

সৌমিত্র রায়, কলকাতা:  বিবেকানন্দ পার্কে শেষ হল এবছরের ইয়ো কাপ ক্রিকেট টুর্নামেন্ট। এই বছরের ইয়ো কাপ জিতে নিল মেনল্যান্ড সম্বরণ ক্রিকেট অ্যাকাডেমি। শেষ দিনে দর্শকাসনে উপস্থিত ছিলেন বহু বিশিষ্ট ব্যক্তি।

মাঠ ছোট হলে কী হবে, প্রতিযোগিতা টানটান।  কারণ খেলাটার নাম ক্রিকেট। মেনল্যান্ড সম্বরণ ক্রিকেট অ্যাকাডেমির উদ্যোগে আয়োজিত অনূর্ধ্ব ১৫ ইয়ো কাপ ক্রিকেট টুর্নামেন্ট এবার পা দিল ২৩ বছরে। রবিবার ছিল টুর্নামেন্টের ফাইনাল।

হাওড়া স্বামীজি সঙ্ঘকে ১৫৫-রানে হারিয়ে এবছরের ইয়ো কাপ জিতে নেয় মেনল্যান্ড সম্বরণ ক্রিকেট অ্যাকাডেমি। টুর্নামেন্টের শেষ দিনে দর্শকাসনে বসেছিল যেন চাঁদের হাট। উপস্থিত ছিলেন বহু বিশিষ্ট ব্যক্তি। কলকাতার বিবেকানন্দ পার্কে আয়োজিত এই টুর্নামেন্টে কলকাতা ও জেলা মিলিয়ে অংশ নিয়েছিল ২২টি ক্লাব। 

আইপিএলে হারের হ্যাটট্রিক চেন্নাইয়ের

শুরুতেই চেন্নাই বোলারদের দাপট। মাঝে লিয়াম লিভিংস্টোনের (Liam Livingstone) ব্যাটের ঝড়। শেষ লগ্নে সিএসকে বোলারদের প্রত্যাঘাত। চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে পাঞ্জাব তুলেছিল ১৮০/৮। টুর্নামেন্টে প্রথম জয়ের জন্য গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের সামনে লক্ষ্য ছিল ১৮১ রানের। কিন্তু রান তাড়া করতে নেমে কার্যত আত্মসমর্পণ করে বসল সিএসকে। মাত্র ১২৬ রানে অল আউট হয়ে গেল চারবারের চ্যাম্পিয়নরা। ব্যাট হাতে কিছুটা লড়াই করলেন শিবম দুবে। ৩০ বলে ৫৭ করেন তিনি। ধোনি ২৮ বলে ২৩ রানে আউট হন। পাঞ্জাব বোলারদের মধ্যে রাহুল চাহার ২৫ রানে তিন উইকেট নেন। অভিষেক ম্যাচ খেলতে নামা বৈভব অরোরা ২১ রানে ২ উইকেট নেন। ২৫ রানে ২ উইকেট লিভিংস্টোনের। তিনিই ম্যাচের সেরা হয়েছেন।

দিল্লিতে ওয়ার্নার

ওয়ার্নারের কাছে দিল্লিতে ফেরা অনেকটা ঘরের ফেরার মতো। নিজের প্রথম আইপিএল মরসুমে ২০০৯ সালে দিল্লি শিবিরেই খেলেছিলেন ওয়ার্নার। সেই সময় যদিও দিল্লির নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। এরপর সানরাইজার্স হায়দরাবাদের হয়েই কেরিয়ারের বেশিরভাগ সময়টা খেলেছেন। ২০১৬ সালে ওয়ার্নারের নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়নও হয় কমলা জার্সিধারীরা। 

Source: https://bengali.abplive.com/district/sambaran-banerjee-s-mainland-cricket-academy-wins-yo-cup-at-vivekananda-park-878648