IPL 2022: পাঞ্জাব সুপার কিংসের বিরুদ্ধে কেমন হতে পারে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশ, দেখে নিন – Oneindia Bengali

কলকাতা নিউজ

অজিঙ্ক রাহানে:

আইপিএল-এ নিজেরে নতুন করে ফিরে পাওয়ার মরিয়া চেষ্টায় রয়েছে অজিঙ্ক রাহানে। তাঁর উপর যখন কোনও দল ভরসা দেখায়নি তখন তাঁকে নিলাম থেকে তুলে নিয়ে চমক দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে ৪৪ রান করা রাহনে বড় রান পাননি আরসিবির বিরুদ্ধে। এই ম্যাচে বড় রানের লক্ষ্যে থাকবে রাহানে।

ভেঙ্কটেশ আইয়া:

ভেঙ্কটেশ আইয়া:

২০২১ আইপিএল-এর আবিষ্কার এই ভেঙ্কটেশ। গত বছর তরুণ বাম হাতি অলরাউন্ডারের কারণেই ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই এবং আরসিবি’র বিরুদ্ধে বড় রান না পেলেও এই ম্যাচে তাঁকে প্রথম একাদশেই রাখবে কেকেআর।

নীতিশ রানা:

নীতিশ রানা:

কলকাতা নাইট রাইডার্সের মিডল অর্ডারে অন্যতম ভরসা রানা। প্রথম এবং দ্বিতীয় ইনিংসে রান না পেলেও এই ম্যাচে দলের বাইরে রানাকে রাখার সাহস দেখাবেন না শ্রেয়স আইয়ার। একই সঙ্গে প্রয়োজনে হাত ঘোরাতেও তিনি সক্ষম।

শ্রেয়স আইয়ার:

শ্রেয়স আইয়ার:

দারুণ টাচে রয়েছে শ্রেয়স। নিয়মিত অধিনায়ক হিসেবে প্রথম একাদশে তাঁর জায়গা বাধা।

স্যাম বিলিংস:

স্যাম বিলিংস:

দুই ম্যাচে বড় রান না পেলেও তিনি যে ভাল টাচে রয়েছেন তার প্রমান দিয়েছেন স্যাম বিলিংস। বিলিংস-এর বড় রান পাওয়াটা স্রেফ সময়ের অপেক্ষা। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ইংল্যান্ডের এই ক্রিকেটার প্রথম একাদশে থাকবেন।

শেলডন জ্যাকসন:

শেলডন জ্যাকসন:

এই ম্যাচেও কেকেআর-এর উইকেটরক্ষার দায়িত্বে পাওয়া যেতে পারে শেলডনকে। তাঁর কিপিং আকর্ষণ করেছে ক্রিকেটপ্রেমীদেরকে। পাশাপাশি ব্যাট হাতেও দক্ষ এই ক্রিকেটার। এখনও রানের দেখা না পেলেও কেকেআর ম্যানেজমেন্ট তাঁর উপর ভরসা রাখতে পারেন এই ম্যাচে।

মহম্মদ নবি:

মহম্মদ নবি:

আরসিবি’র বিরুদ্ধে ফিল্ডিং করার সময়ে কাঁধে চোট পেয়েছেন আন্দ্রে রাসেল। যার ফলে নিজের চার ওভারও পূর্ণ করতে পারেননি তিনি। এই ম্যাচে শেষ পর্যন্ত রাসেল খেলতে না পারলে তাঁর পরবর্তি প্রথম একাদশে সুযোগ পেতে পারেন আফগানিস্তানের মহম্মদ নবি।

সুনীল নারিন:

সুনীল নারিন:

আন্দ্রে রাসেলের মতো নারিনকেও রিটেন করেছিল কেকেআর। নারিনের বোলিং নতুন করে বলার অপেক্ষা রাখে না। একাই একটা ম্যাচের রঙ যে কোনও মুহূর্তে ঘুরিয়ে দিতে পারেন তিনি। ব্যাট হাতেও ঝড়ো ইনিংস খেলার দিক দিয়ে তাঁর জুরি মেলা ভার। আরসিবির বিরুদ্ধে চার ওভারে ১২ রান খরচ করে ১ উইকেট নেন নারিন।

উমেশ যাদব:

উমেশ যাদব:

আইপিএল-এ প্রথম দুই ম্যাচে দুর্দান্ত ছন্দে রয়েছে উমেশ যাদব। চেন্নাইয়ের বিরুদ্ধে বল হাতে আগুন ঝড়ানোর পর আরসিবির বিরুদ্ধেও দুই উইকেট পেয়েছেন তিনি। উমেশেরও প্রথম একাদশে থাকার সম্ভবনা প্রবল।

টিম সাউদি:

টিম সাউদি:

নিউজিল্যান্ডের তারকা পেসার আইপিএল ২০২২-এ আরসিবির বিরুদ্ধেই প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন। ৪ ওভারে ২০ রান খরচ করে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেন তিনি।

বরুণ চক্রবর্তী:

বরুণ চক্রবর্তী:

কলকাতা নাইট রাইডার্সের আবিষ্কার এই মিস্ট্রি স্পিনার। গত মরসুমে কেকেআর-এর জার্সিতে দুর্ধর্ষ পারফরম্যান্স ছিলে বরুণের। চেন্নাই এবং আরসিবি দুই দলের বিরুদ্ধেই একটি করে উইকেট পেয়েছেন তিনি।

Source: https://bengali.oneindia.com/news/cricket/probable-playing-eleven-of-kolkata-knight-riders-against-punjab-kings-159012.html