রাসেল ঝড়ে পাঞ্জাবকে হারাল কলকাতা – বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা নিউজ

আন্দ্রে রাসেলের ব্যাটিং তাণ্ডবে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। চলমান আইপিএলের অষ্টম ম্যাচে ও নিজেদের তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় তুলে নিয়েছে কলকাতা।

শুক্রবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা পাঞ্জাব ১৮.২ ওভারে ১৩৭ রানে গুটিয়ে যায়। জবাবে ১৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ করে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য নিয়মিত বিরতিতে কিছু উইকেট হারায় কলকাতা। তবে অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ২৬ ও স্যাম বিলিংসের অপরাজিত ২৪ দলকে ভালো অবস্থানে রাখে। কিন্তু পার্থক্য গড়ে দেন রাসেল একাই। ক্যারিবীয় এই তারকা ৩১ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ২টি চারের পাশাপাশি ৮টি ছক্কা হাঁকান।

পাঞ্জাব বোলার রাহুল চাহার দুটি উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাবের মায়াঙ্ক আগারওয়াল ১ রানে ফেরার পর ভাঙনে বাঁধ টানার চেষ্টা করেছিলেন শিখর ধাওয়ান আর ভানুকা রাজাপাকসে। তবে খুব একটা লাভ হয়নি।  

শিখর ১৬ রানে করে ফিরলেও ৩১ রান করেছেন ভানুকা। নিজের দ্বিতীয় শিকার লিভিংস্টোটনকে ১৯ রানে ফেরান যাদব। এরপর প্রীতি জিনতার জন্য ২২ গজে ভরসা হতে পারেননি ক্রিকেটার শাহরুখ খান, ফিরেছেন শূন্য রানে।

হারপ্রীত ব্রাকে ১৪ রানে নিজের তৃতীয় শিকার বানানোর পর ফের রাহুল চাহারকে ফেরান যাদব। নিজের চার পূরণ করা যাদবের ধাক্কাটা সামলে উঠতে পারেনি প্রীতি জিনতার পাঞ্জাব।

দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদার ১৬ বলে ২৫ রানের শেষ লড়াইটাই পাঞ্জাবকে ১৩৭ রানের মুখ বাঁচানো সংগ্রহে পৌঁছাতে সাহায্য করেছে।

কলকাতা বোলার যাদব ৪টি উইকেট নেন। টিম সাউদি পান দুটি উইকেট।

ম্যাচ সেরা হন আন্দ্রে রাসেল।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Source: https://www.banglanews24.com/cricket/news/bd/921933.details