Kolkata Police: হাতিয়ার অস্কার মঞ্চের স্মিথের চড়, অভিনব প্রচার কলকাতা পুলিসের – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: মঞ্চ কাঁপিয়ে দিল সপাটে একটি চড়, সৌজন্যে অভিনেতা উইল স্মিথ। ভাবছেন কী বলছি, হ্যাঁ ঠিক এমনটাই হল অস্কারের মঞ্চে। কমেডিয়ান ক্রিস রককে চড় কসিয়ে দিলেন অভিনেতা  স্মিথ (Will Smith)। দর্শক আসনে বসে তাঁর স্ত্রীকে নিয়ে রসিকতা সহ্য করতে না পেরেই সোজাসুজি সঞ্চালক কমেডিয়ানকে চড় মেরে দিলেন স্মিথ।

৯৪তম অ্যাকাডেমি পুরস্কারের এই দৃশ্যই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর বহু চর্চিত সেই দৃশ্যকে কাজে লাগিয়েই সতর্কবার্তা দিল কলকাতা পুলিস। নিজেদের টুইটার হ্যান্ডল থেকে একটি মিম শেয়ারও করেছে কলকাতা পুলিস। এই মিমের মাধ্যমে দ্রুত এবং সহজে ঋণ পাওয়ার লোভে অনলাইন অ্যাপের ফাঁদে পা না দেওয়ার বিষয়ে বার্তা দিয়েছে তারা।

দৃশ্যে দেখা যাচ্ছে ক্রিস রককে সপাটে চড় মারছেন উইল স্মিথ। আর পুলিসের মিমে ক্রিস রককে অনলাইন অ্যাপ হিসাবে দেখানো হয়েছে। আর উইল স্মিথকে স্মার্ট আম জনতা। যে অনলাইনে ঋণের ফাঁদে পা তো দিলই না বরং উল্টে তা ধরে ফেলল। 

অনলাইন অ্যাপগুলি জনসাধারণের অজ্ঞানতা কাজে লাগিয়ে ঋণের প্রলোভন দেখিয়ে জালিয়াতি করে। সেই প্রতারণার ফাঁদে পা না দেওয়ার সতর্কবার্তাই দিতে চাইল কলকাতা পুলিস। আর তাদের এই অনন্য প্রচারবার্তা মন কেড়েছে নেটিজেনদের। 

প্রসঙ্গত, ‘জি আই জেন’-ছবিতে নায়িকার চরিত্রের মাথায় চুল কম থাকা নিয়ে চর্চা হয়েছিল। রিয়েল লাইফে স্মিথের স্ত্রী জাডার মাথাতেও চুল কম থাকায়ও রসিকতা হয় তাঁকে নিয়ে। এই দুর্বল জায়গায় আঘাতই মূল কারণ। এতে বেজায় চটে যান স্মিথ। চড় মেরেও রাগ কমেনি তার। চিৎকার করে দর্শক আসন থেকেই স্মিথ বলতে থাকেন ‘তোমার কথা থেকে আমার স্ত্রীকে দূরে রাখো।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Source: https://zeenews.india.com/bengali/lifestyle/kolkata-police-campaign-for-fake-loan-hacking-with-oscar-smiths-slap-picture_426158.html