KMC JOB: উচ্চমাধ্যমিক পাশেই চাকরি পান কলকাতা পুরসভায়, কীভাবে আবেদন জানুন – Oneindia Bengali

কলকাতা নিউজ

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে এই নিয়োগ

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে এই নিয়োগ শুরু করবে কলকাতা পুরসভা। নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন। মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনই জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে এই নিয়োগ সংক্রান্ত পরীক্ষা পরিচালনা করবে। দেশের যে কোনও নাগরিক এই পদের জন্য আবেদন করতে সক্ষম হবেন। কলকাতা পুরসভায় আপাতত এই জুনিয়র অ্যাসিস্ট্যান্টের ২১ টি শূন্যপদ রয়েছে। সেই পদ পূরণের জন্যই এই নিয়োগ শুরু হচ্ছে।

যোগ্যতা:

যোগ্যতা:

উচ্চমাধ্যমিক বা সমতুল কোনও পরীক্ষায় পাশ হতে হবে আবেদনকারী প্রার্থীকে। পাশাপাশি, কম্পিউটার অ্যাপলিকেশনে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে চাকরিপ্রার্থীকে।

বেতন:

বেতন:

যারা চাকরি পাবেন, তাঁদের পে লেভেল ৬ অনুযায়ী বেতন দেওয়া হবে, বিজ্ঞপ্তিতেই এ কথা জানানো হয়েছে।

বয়সসীমা:

বয়সসীমা:

এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হত হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন প্রার্থীরা।

কীভাবে আবেদন করবেন

কীভাবে আবেদন করবেন

www.mscwb ডট org- এই ওয়েবসাইটে গিয়ে চাকরির আবেদন করতে হবে। প্রার্থীরা অনলাইনেই চাকরির জন্য আবেদন করতে পারবেন। ১৭ মার্চ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। সাধারণ ও ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে ২০০ টাকা করে জমা দিতে হবে আবেদন ফি হিসেবে। শারীরিক প্রতিবন্ধী, তফশিলি জাতি ও উপজাতি অন্তর্ভুক্ত প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না। শুধুমাত্র প্রসেসিং ফি বাবদ ৫০ টাকা দিতে হবে।

চাকরি হারিয়েছেন অনেকেই

চাকরি হারিয়েছেন অনেকেই

করোনা পরবর্তী সময়ে চাকরি হারিয়েছেন অনেকেই। চাকরির বাজারও খুব একটা ভালো নয়। এরই মধ্যে পুরসভার এই চাকরির প্রতি আগ্রহী প্রার্থীর সংখ্যা বেশি থাকবে বলেই অনুমান করা হচ্ছে।

Source: https://bengali.oneindia.com/jobs/kmc-job-recruitment-in-kmc-in-junior-assistant-post-will-start-157986.html