SSC নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ, কী নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট – Oneindia Bengali

কলকাতা নিউজ

সিবিআই তদন্তে স্থগিতাদেশ

এসএসসির নবম ও দশম শ্রেণির নিয়োগ দুর্নীিত মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশে আজ অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। কমিশন কেন এফআই করল না এই মামলায় এই নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি সৌমেন েসনের ডিভিশন বেঞ্চ। তারপরেই তিনি এই মামলার সিবিআই অনুসন্ধানের নির্দেশে স্থগিতাদেশ দেন। এসসি দুর্নীতি নিয়োগের আরও একটি দুর্নীতি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ।

সিবিআই তদন্তের নির্দেশ

সিবিআই তদন্তের নির্দেশ

কলকাতা হাইকোর্টে এসএসসির এসএলএসটি শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার শুনানিতে স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এই মামলাটিতেই আগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি ঘটনার সিবিআই অনুসন্ধান করতে বলেছিলেন। তারপরেই এই মামলার শুনানিতে ২ দিনের অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

নবন ও দশম শ্রেণির নিয়োগ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ

নবন ও দশম শ্রেণির নিয়োগ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ

কলকাতা হাইকোর্টে এসএসসি নিয়োগ দুর্নীতির আরও একটি মামলা চলছে। তাতে এসএলএসটি-তে নবম ও দশম শ্রেনির শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। তালিকায় নীচের দিকে নামথাকার পরেও চাকরি পেয়েছেন শিক্ষকরা এমনই অভিযোগ উঠেছে। সেই মামলাটিরও সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে আবেদন জানানো হয়েছিল এসএসসি-র তরফে। বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায়ের বেঞ্চে চলছে সেই শুনানি। সেই মামলাটির ক্ষেত্রেও মঙ্গলবার পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

কী জানিয়েছে আদালত

কী জানিয়েছে আদালত

চার মামলাকারীর দাবি করেছিলেন পুরনো প্যানেল বাতিল করে নতুন প্যানেল তৈরি করতে হবে। যাঁরা যোগ্য তাঁদের কমিশন ডাকেনি এমনই অভিযোগ করা হয়েছে। এই মামলায় প্রাক্তন বিচারপতির তত্ত্বাবধানে কমিটি গঠন করেছিল রাজ্য সরকার। তাতে সন্তোষ প্রকাশ করে আদালত জানিয়েছে রাজ্য যথেষ্ট তৎপরতার পরিচয় দিয়েছে। তবে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে দুর্নীতি দেখে মনে হচ্ছে হিমশৈলের চূড়া মাত্র।

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/kolkata-high-court-divition-bench-stay-order-on-ssc-recruitment-corruption-case-157315.html