Kolkata Tram Fire: নোনাপুকুর ট্রাম ডিপোর কাছে যাত্রীবোঝাই চলন্ত ট্রামে আগুন – ABP Ananda

কলকাতা নিউজ

সন্দীপ সরকার, কলকাতা: নোনাপুকুর ট্রামডিপোর (Tram Depot) কাছে এ জে সি বোস রোডের (AJC Bose Road) ওপর চলন্ত ট্রামে আগুন (Fire)। বাতানুকূল ওই ট্রামে আগুন লাগার সময় ভিতরে ছিলেন যাত্রীরা। আগুন লাগায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়, ট্রাম থেকে নামার জন্য হুড়োহুড়ি পড়ে যায়।

এ জে সি বোস রোডের ওপর একটি শীততাপ নিয়ন্ত্রিত এক কামরার ট্রামে আগুন লাগে। এই ট্রামটি গড়িয়াহাট থেকে ধর্মতলার দিকে যাচ্ছিল। এ জে সি বোস রোড থেকে ট্রামটি বাঁদিকে বেঁকে ধর্মতলার রাস্তা ধরতেই আচমকা আগুন লেগে যায় ট্রামে। যাত্রীদের কথায়, হঠাৎই সেই ট্রামে বিকট আওয়াজ পান তাঁরা। এরপর দেখা যায় যে ট্রামে আগুন ধরে গিয়েছে। ট্রামের পিছনের দিকের অংশে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। যাত্রীরা ট্রাম থেকে হুড়মুড়িয়ে নেমে পড়েন। ট্রামের চালক ও কন্ডাক্টরও নেমে যান ট্রাম থেকে।

যাত্রীদের বক্তব্য, তাঁরা কোনওরকমে নেমে প্রাণ বাঁচান। এরপর বেশ কিছুক্ষণ ধরে দাউদাউ করে সেই ট্রাম জ্বলতে থাকে। দমকল বাহিনী এসে পৌঁছতে অনেকটা সময় লাগে বলে দাবি যাত্রীদের। যেহেতু নোনাপুকুর ট্রাম ডিপোর কাছেই কলকাতা পুরসভার গাড়িও দাঁড়িয়ে থাকে ফলে আগুন নেভানোর জন্য পুরসভার জলের গাড়ি নিয়ে আসা হয়। যদিও সেই কাজও শুরু হয় আগুন লাগার প্রায় মিনিট ২০ পরে। আগুন নেভাতে তৎপর হন স্থানীয় বাসিন্দারাও। তাঁরা বালি হাতে ছুটে আসেন। কিন্তু কোনওভাবেই আগুনের ওপর নিয়ন্ত্রণ পাওয়া যায়নি। 

আরও পড়ুন: Nadia Murder : বিয়ের চার মাস পর তৃতীয় পক্ষের স্ত্রীকে খুন, দেহ মাটিচাপা দিয়ে কংক্রিট ঢালাই করে প্রমাণ লোপাটের চেষ্টা

কলকাতা পুরসভার জলের গাড়ি থেকে জল নিয়ে আগুন নেভানোর কাজ শুরু হলেও ততক্ষণে ট্রামের অনেকটা অংশ আগুনের গ্রাসে। এরপর দমকল বাহিনী এসে পৌঁছয়। তবে ততক্ষণে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসে গিয়েছে। এখনও ট্রামটিকে সরানো যায়নি। এ জে সি বোস রোডের আড়াআড়ি অংশ জুড়ে ট্রামটি দাঁড়িয়ে আছে। বাঁদিকে বাঁক নেওয়ার সময় আগুন লেগে যাওয়ার কারণে সেখানে ট্রামটি রয়ে গেছে। এই মুহূর্তে এ জে সি বোস রোডে শিয়ালদামুখী যান চলাচল বন্ধ রয়েছে। মল্লিকবাজার থেকে শিয়ালদাগামী রাস্তা যদিও খোলা রয়েছে। 

Source: https://bengali.abplive.com/district/kolkata-tram-fire-muraripukur-tram-caught-fire-with-passengers-871472