Valentine’s Day Special: কলকাতার কোথায় ডেটে যাবেন ভেবে পাচ্ছেন না? রইল কিছু সহজ সমাধান – Anandabazar Patrika

কলকাতা নিউজ

১। যাঁরা একটা দিন মজা আর হই হুল্লোড়ে কাটাতে চান, তাঁদের জন্য কলকাতা জুড়েই রয়েছে ছোট-বড় নানা ধরনের বেশ কিছু পার্ক। চাইলে যেমন ইকো পার্কের বিপুল বিস্তারে হারিয়ে যেতে পারেন। তেমনই দু’জনে মিলে মেতে উঠতে পারেন থিম পার্কের অ্যাডভেঞ্চারে। জল ভালবাসেন যাঁরা তাঁদের জন্যেও শহরে রয়েছে একাধিক ওয়াটার পার্ক।

২। যদি কোলাহল কিংবা হইহুল্লোড় হয় না-পসন্দ, তবে ঘুরে আসতে পারেন রবীন্দ্র সরোবর থেকে। শীতের বিকেলে সরোবরের পাশ দিয়ে হেঁটে বেড়াতে মন্দ লাগবে না। সরোবর প্রাঙ্গণ থেকে বেরিয়ে চট করে চলে যেতে পারেন দক্ষিণাপণ। কেনাকাটা কিংবা রাস্তার মুখরোচক খাবারে স্মরণীয় করে রাখতে পারেন দিনটি।

৩। যদি দু’জনেই বই পড়তে ভালবাসেন তবে ঘুরে আসুন কলেজ স্ট্রিট। অদ্ভুত শোনালেও এক দোকান থেকে অন্য দোকানে বই দেখতে দেখতে কত মানুষ প্রেমে পড়েছেন তার ইয়ত্তা নেই। ভালবেসে সঙ্গীকে কিনে দেওয়া কবিতার বই থেকে যাবে সারা জীবন। সব শেষে খাওয়াদাওয়ার জন্য প্যারামাউন্ট কিংবা কফি হাউজ তো রইলই।

৪। দু’জনেই যদি একই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তনী হন, তবে দু’জনে মিলে ঘুরে আসুন সেখানে। কৈশোর থেকে যৌবনের দিকে যাওয়ার দিনগুলি যে পথে কেটেছে, সেই পথেই আরও এক বার হেঁটে নিন। দেখবেন উঠে আসবে কত সুখ-দুঃখের স্মৃতি। হয়তো বলা হয়ে যাবে এমন কোনও কথা যা দীর্ঘ দিন বলতে চেয়েও পারেননি বলতে।

৫। উপরের সব কিছুই যদি গতে বাঁধা মনে হয়, তা হলে কোথাও না বেরিয়ে পেট ব্যথার বাহানায় অফিসে ডুব দিয়ে নিছক আলসেমি করে দু’জনে মিলে কাটান একটা ছুটির দিন। রান্না-বান্নার ঝক্কি না রাখতে চাইলে বাইরের থেকে আনিয়ে নিন খাবার। বিভিন্ন অ্যাপের দৌলতে কলকাতার প্রায় সর্বত্র বাড়ি বসেই মেলে মন-পসন্দ খাবার। লেপের উষ্ণতায় গুটিশুটি মেরে দেখে নিন লম্বা কোনও ওয়েব সিরিজ।

Source: https://www.anandabazar.com/aamarkolkata/roam-around/five-ideas-to-have-a-perfect-date-in-kolkata-this-valentines-day-dgtl/cid/1328073