Omicron Scare in Bengal: ওমিক্রন আক্রান্ত কলকাতার এক মেডিক্যাল কলেজের পড়ুয়া, নেই কোনও বিদেশযাত্রার – ABP Ananda

কলকাতা নিউজ

ঝিলম করঞ্জাই, কলকাতা : বড়দিনের উৎসবের মাঝে বাড়ল করোনা উদ্বেগ (Corona Scare)। ওমিক্রন (Omicron) আক্রান্ত রাজ্যের আরও একজন। আর চিন্তা বাড়াচ্ছে যে তথ্য, তা হল ওই আক্রান্তের কোনও বিদেশযাত্রার (International Travel History) প্রাথমিক তথ্য পাওয়া যায়নি। জানা গিয়েছে, ওমিক্রনে যিনি আক্রান্ত হয়েছেন তিনি কলকাতার (Kolkata) একটি মেডিক্যাল কলেজের (Medical College) পড়ুয়া।

কিছুদিন আগে সন্দেহ হওয়ায় করোনা পরীক্ষা (Corona Test) করিয়েছিলেন তিনি। যেখানে রিপোর্ট পজিটিভ আসে। করোনা পজিটিভ হয়েছেন জানতে পেরে কৃষ্ণনগরের বাড়িতে চলে যান ওই পড়ুয়া। এদিকে, সন্দেহ বাড়ায় ওই পড়ুয়ার নমুনা পাঠানো হয় জিনোম সিকোয়েন্সিং-এর (Genome Sequencing) জন্য পাঠানো হয়। যেখানেই ধরা পড়ে ওই পড়ুয়া ওমিক্রনে আক্রান্ত। যে তথ্য পাওয়ার পরই ওই পড়ুয়াকে তাঁর কৃষ্ণনগরের বাড়ি থেকে নিয়ে আসা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে (Beleghata ID Hospital)। এই মুহূর্তে, রাজ্যে এখনও পর্যন্ত ওমিক্রন আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৪ জন। তাদের প্রত্যেকেরই শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

শুক্রবারই কলকাতায় ফের মিলল করোনাভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের হদিশ মেলে আয়ারল্যান্ড ফেরত ব্যক্তির নমুনা। যে  ওমিক্রন আক্রান্ত ব্যক্তি আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। বর্তমানে তাঁর কার্যত কোনও উপসর্গই নেই বলে জানা গেছে।  স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে,  তাঁর সংস্পর্শে যাঁরা এসেছিলেন, সেই সব ব্যক্তিদের চিহ্নিত করা হয়েছে। তাঁদের নমুনা পরীক্ষা করা হবে। তাঁদের ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে। উল্লেখ্য, শহরে আরও দুই ওমিক্রন আক্রান্তের হদিশ মিলিছে। তাঁরা হাসপাতালে ভর্তি রয়েছেন।

উল্লেখ্য়, সংক্রমণের নিরিখে দেশের প্রথম ৫টি রাজ্যের মধ্যে রয়েছে বাংলা। কেরালা, মহারাষ্ট্র, তামিলনাড়ু, বাংলা, কর্ণাটকে সবচেয়ে বেশি সংক্রমণ, এমনই জানিয়েছেন কেন্দ্রের স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। দেশের ১৭টি রাজ্যে এখনও পর্যন্ত ৩৫৮ জন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলিছে।  দেশে ওমিক্রন নেগেটিভ ১১৪ জন, জানালেন কেন্দ্রের স্বাস্থ্য সচিব। 

আরও পড়ুন- রাজ্যে ফের ওমিক্রন আক্রান্তের হদিশ, আয়ারল্যান্ড ফেরত ভর্তি আলিপুরের হাসপাতালে

Check out below Health Tools-
Calculate Your Body Mass Index ( BMI )

Calculate The Age Through Age Calculator

Source: https://bengali.abplive.com/district/omicron-scare-in-bengal-medical-college-student-of-kolkata-from-krishnagar-get-affected-with-no-international-travel-history-855188