রাস্তায় ফেলে নগ্ন করে মার কংগ্রেস প্রার্থীকে, মামলা দায়ের কলকাতা হাইকোর্টে – Bangla Hindustan Times

কলকাতা নিউজ

কলকাতা পুরসভা নির্বাচনের দিন নগ্ন করে রাস্তায় ফেলে মারধর করার অভিযোগ উঠেছিল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এই ঘটনার পর নির্বাচনের ফলাফল প্রকাশ পেয়ে গিয়েছে। এবার এই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন ১৬ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী রবি সাহা। নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন তিনি। আর আজ, বুধবার এই মামলা দায়ের করার অনুমতি দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। বৃহস্পতিবার হবে শুনানি।

স্বাভাবিকভাবেই এই ঘটনা বিশাল জয়ের মধ্যে এক ফোঁটা চোনা বলেই মনে করা হচ্ছে। কারণ স্বয়ং অধীররঞ্জন চৌধুরী প্রশ্ন তুলেছেন, এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস জয়ীহয়ে ক্ষমতায় আসবে এটা আমরা জানতাম। তাহলে এমন সন্ত্রাস কেন?‌ পুরসভা নির্বাচনের দিন রাতে আক্রান্ত হন ১৬ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রাথী রবি সাহা। তাঁকে রাস্তায় ফেলে নগ্ন করে মারধর করা হয় বলে অভিযোগ। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই তাঁকে মারধর করেছিল।

[embedded content]

এমনকী এই গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেই ভিডিও–তে দেখা যায়, মার খেয়ে নগ্ন অবস্থায় রাস্তায় পড়ে আছেন রবি সাহা। বটতলা থানায় লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। এবার কলকাতা হাইকোর্ট সেই মামলা গ্রহণ করায় বিরোধীদের অভিযোগ মান্যতা পেল বলে মনে করা হচ্ছে। যদিও তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যা ১৩৪।

এই ঘটনার নিন্দা করেছেন অধীর চৌধুরী। তিনি বলেন, ‘‌বাংলায় গণতন্ত্র নেই। একজন মানুষকে জনসমক্ষে নগ্ন করে বেধড়ক মারধর করা হল কলকাতার রাজপথে। কী তাঁর অপরাধ? তাঁর অপরাধ তিনি কংগ্রেসের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন? বাংলার দিদি দেখছেন না।’‌ এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে উত্তর কলকাতার জেলা সভাপতি তাপস রায় বলেন, ‘‌এই ভিডিও’‌র সত্যতা যাচাই হওয়া প্রয়োজন।’‌

Source: https://bangla.hindustantimes.com/bengal/kolkata/congress-candidate-rabi-saha-files-case-to-kolkata-high-court-31640159206401.html