চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট শুরু ৬ জানুয়ারি – কালের কন্ঠ

কলকাতা নিউজ

দীর্ঘ ৮ মাস পর চট্টগ্রাম থেকে সরাসরি কলকাতা ফ্লাইট শুরু হচ্ছে আগামী বছরের ৬ জানুয়ারি। চট্টগ্রাম থেকে কেবল স্পাইস জেট এয়ারলাইনস দিয়েই যাওয়া যাবে কলকাতায়। চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর দিয়ে চারটি ফ্লাইট দিয়েই ড্যাশ-৮ উড়োজাহাজে যাত্রী পরিবহন করবে স্পাইস জেট।

জানতে চাইলে স্পাইস জেট লিমিটেডের চট্টগ্রাম ইনচার্জ আসিফ চৌধুরী কালের কণ্ঠকে বলেন, বাংলাদেশ-ভারত এয়ার বাবল চুক্তির আওতায় চট্টগ্রাম-কলকাতা রুটে কেবল আমরাই ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছি। সপ্তাহের চারদিন-রবি, সোম, বুধ বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রওনা দিবে। আর কলকাতা নেতাজি সুভাস চন্দ্র বসু আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে রওনা দিবে সকাল সোয়া ৭টায়।

তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে ৭৮ আসনের ড্যাশ-৮ দিয়েই ফ্লাইট পরিচালনা করবো, যাত্রী বাড়লে বড় উড়োজাহাজ যাত্রী পরিবহনে যুক্ত হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রাম-কলকাতা রুটে সর্বশেষ ফ্লাইট চলেছিল ১১ এপ্রিল ২০২১। করোনা সংক্রমন আবারো বেড়ে যায়ায় চট্টগ্রাম থেকে আর্ন্তজাতিক ফ্লাইট চলাচল ১১ এপ্রিল বন্ধ হয়ে যায়। সেই সাথে কলকাতা রুটে ফ্লাইট চলাচল বন্ধ হয়। আট মাস পর ৬ জানুয়ারি কলকাতা রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। তবে চট্টগ্রাম-চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করছে দেশীয় ইউএস বাংলা এয়ারলাইনস।

Source: https://www.kalerkantho.com/online/country-news/2021/12/22/1103788