এবার রাতের শহরে নামবে ‘শের’! নারী সুরক্ষার দিকে বিশেষ নজর কলকাতা পুলিশের – Bangla Hindustan Times

কলকাতা নিউজ

রাতের অন্ধকারে মহিলাদের শ্লীলতাহানীর একাধিক ঘটনা ঘটে কলকাতায়। এই পরিস্থিতিতে শহরের মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতে বিশেষ পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। নারীদের নিরাপত্তা দিতে এবার আলিপুর চিড়িয়াখানার সামনে চালু হল সুপার কিয়স্ক।  কিয়স্কের নাম ‘শের’। এই কিয়স্কে থাকবেন পুলিশকর্মীরা। কোনও মহিলা বিপদে পড়লেই এই কিয়স্কে অভিযোগ জানাতে পারবেন। এর কয়েকদিন আগেই কলকাতা পুলিশের কমিশনার সোমেন মিত্র নারীদের সম্মান জানানো নিয়ে একটি সচেতনমূলক অভিযানের সূচনা করেছিলেন।

কয়েকদিন আগেই আসানসোল থেকে কলকাতায় এসে বিপদের মুখে পড়তে হয়েছিল এক তরুণীকে। সল্টলেকে পুলিশকর্মীর অভব্য আচরণের সামনে পড়তে হয় তাঁকে। পরবর্তীতে কসবা থানায় অভিযোগও দায়ের করেছিলেন সেই তরুণী। পুলিশের বিরুদ্ধেই ভক্ষক হওয়ার এহেন অভিযোগে নড়চড়ে বসেছে গোটা পুলিশ মহলই। লজ্জার দাগ মেটাতে তাই তত্পর পুলিশ। এই আবহে মঙ্গলবার আলিপুর চিড়িয়াখানার সামনের রাস্তায় মহিলাদের জন্য একটি সুপার কিয়স্কের উদ্বোধন করলেন কলকাতা পুলিসের  ডিসি সাউথ আকাশ মেঘারিয়া। 

ডিসি সাউথ আকাশ মেঘারিয়া এদিন কিয়স্ক উদ্বোধন করে বলেন, ‘মহিলা বা যেকোনও নাগরিক রাতে কোনও সমস্যায় পড়লে এই কিয়স্কে এসে নিজের সমস্যার কথা জানাতে পারেন। কিয়স্কে কলকাতা পুলিসের একজন অপারেটর থাকবে। এখান থেকে আলিপুর থানা বা লালবাজারে সরাসরি ভিডিও কল বা মেসেজেও অভিযোগ জানানো যাবে। অভিযোগের প্রেক্ষইতে দ্রুত সমস্যা মেটানো হবে বা পদক্ষেপ নেওয়া হবে।’ তিনি জানান, সমস্যায় পড়া নাগরিক কন্ট্রোলরুমে থাকা কলকাতা পুলিশের আধিকারিকদের জানাতে পারবেন নিজের সমস্যার কথা। কিয়স্কেরই নির্দিষ্ট বুথে ঢুকেই অভিযোগকারী সরাসরি যোগাযোগ করতে পারবেন লালবাজারের কন্ট্রোলরুমে।

  

Source: https://bangla.hindustantimes.com/bengal/kolkata/kolkata-police-starts-kiosk-in-front-of-alipore-zoo-for-women-by-the-name-of-sher-31639537917043.html