সাকিবকে রাখেনি কলকাতা – risingbd.com

কলকাতা নিউজ

২০২২ মৌসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হচ্ছে ১০ দল নিয়ে। মঙ্গলবার রাত পর্যন্ত আগের ৮ দল তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করার সময় পেয়েছে। সব মিলিয়ে সর্বোচ্চ দুজন বিদেশিসহ চার খেলোয়াড়কে রেখে দিতে পারবে দলগুলো। চেন্নাই সুপার, কিংস, কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস তাদের চার খেলোয়াড়ের রিটেনশন তালিকা প্রকাশ করেছে।

সাত মৌসুম পর গত আসরে সাকিবকে দলে ফেরালেও নতুন মৌসুমের জন্য তাকে রাখেনি কলকাতা। এবার তাই বাংলাদেশি অলরাউন্ডারকে খেলতে হলে নিলামে দল খুঁজে পেতে হবে। গতবার দুই কোটি রুপি ভিত্তিমূল্য ছিল সাকিবের। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে নেয় কলকাতা।

গতবার প্রথম তিন ম্যাচে ব্যাটে-বলে ব্যর্থতার কারণে চতুর্থ ম্যাচ থেকে বাদ পড়েন সাকিব। তবে আমিরাত পর্বে আন্দ্রে রাসেলের চোটে তার কপাল খোলে। ৯ ম্যাচ পর সাকিব কলকাতার একাদশে জায়গা পান। ফাইনালেও খেলেন তিনি, কিন্তু নামের প্রতি সুবিচার করতে পারেননি দ্বিতীয় সুযোগেও।

কলকাতা এবার আগের মৌসুমে খেলা সুনীল নারিন, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্ত্তী ও ভেঙ্কটেশ আইয়ারকে রেখে দিয়েছে। চেন্নাইয়ের রিটেনশন খেলোয়াড়রা হলেন রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, রুতুরাজ গায়কোয়াড়, মঈন আলী। দিল্লি ধরে রেখেছে ঋষভ পান্ত, পৃথ্বী শ, অক্ষর প্যাটেল ও আনরিখ নর্টিয়েকে।

মোস্তাফিজুর রহমানের ভাগ্য এখনো জানা যায়নি। আপাতত তার দল রাজস্থান রয়্যালস ধরে রেখেছে অধিনায়ক সাঞ্জ স্যামসনকে।

Source: https://www.risingbd.com/sports/news/436532