Kolkata Weather: জারি অতি ভারী বৃষ্টি! লক্ষ্মীপুজোর দিন কেমন থাকবে আবহাওয়া? – Bangla Hindustan Times

কলকাতা নিউজ

দুর্গা পুজো শেষ হতেই দ্বাদশী থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। রবিবার রাতে শুরু হওয়া বৃষ্টি এখনও জারি রয়েছে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সেই অর্থে জল না জমলেও অবিরাম বৃষ্টিতে ফের নাজেহাল মানুষজন। এরই মধ্যে লক্ষ্মীপুজো আগামীকাল। আবহাওয়া দফতর জানিয়ে দিল, বুধবার পর্যন্ত এই বৃষ্টি চলবে। আজ রাতভর বৃষ্টি চলবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়।

[embedded content]

এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টি শুরু হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। উল্লেখ্য, নিম্নচাপের গতিপথ পর্যবেক্ষণ করে আগেই দুর্যোগের পূর্বাভাস দিয়ে রেখেছিল আলিপুর আবহাওয়া অফিস। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ ও উত্তর ওড়িশার উপরে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের জেরেই পূবালি হাওয়া ঢুকছে পশ্চিমবঙ্গে। আর তা থেকেই ভারী ও অতি ভারী বৃষ্টি হচ্ছে রাজ্যে। সঙ্গে বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়ার সতর্কতাও জারি করা হয়েছে।

[embedded content]

আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার লক্ষ্মীপুজো পর্যন্ত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝআড়গ্রামে আজও অতি ভারী বৃষ্টি হবে। এখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। নদিয়া, হাওড়া, হুগলিতেও সতর্কতা জারি হয়েছে ঝোড়ো হাওয়ার। আপাতত মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এদিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ এবং বীরভূমেও। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টি হতে পারে এই সময়ে।

Source: https://bangla.hindustantimes.com/bengal/districts/kolkata-weather-south-bengal-and-kolkata-to-see-heavy-rainfall-on-19th-october-rain-to-continue-till-20th-october-31634613557285.html