এই দুর্দান্ত সাকিবকে এত দিন বসিয়ে রেখেছিল কলকাতা! – কালের কন্ঠ

কলকাতা নিউজ

অনেক সমালোচনা আর দর্শকদের দাবির মুখে সাকিব আল হাসানকে একাদশে অন্তর্ভুক্ত করেছে কলকাতা নাইট রাইডার্স। এর আগে ম্যাচের পর ম্যাচ তাকে বসিয়ে রাখা হয়েছিল। কলকাতার পারফরম্যান্সও সুবিধার নয়। কিন্তু সাকিব একাদশে ফিরতেই চিত্র বদলে যায়। ব্যাটিং করার সুযোগ না পেলেও দুর্দান্ত বোলিংয়ে দলের জয়ে অবদান রাখছেন। প্লে অফ থেকে ছিটকে যাওয়ার মুখে থাকা কলকাতা এখন নতুন স্বপ্ন দেখছে।

চতুর্দশ আইপিএলে সাকিব টানা ৯ ম্যাচ ধরে ব্রাত্য ছিলেন একাদশে। গতকাল বৃহস্পতিবার মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালসের বিপক্ষে বিশাল জয়ের ম্যাচে ১ ওভারে ১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন সাকিব! অধিনায়ক এইউইন মরগ্যান হয়তো সাকিবকে স্লগ ওভারের জন্য রেখে দিয়েছিলেন। কিন্তু তরুণ পেসার শিবম মাভির ৪ উইকেটের সৌজন্যে রাজস্থানের দুর্বল ব্যাটিং লাইনআপ দ্রুতই ধসে পড়ে। তবু সাকিবকে মাত্র এক ওভার বোলিং করানোয় নাখোশ নাইট ভক্তরা।

ম্যাচ শেষে সাকিবের উচ্ছসিত প্রশংসা করে নাইট অধিনায়ক মরগ্যান বলেন, ‘সাকিব দলে ফিরে গত দুই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছে। আর আন্দ্রে রাসেল না থাকা মানে একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান ও স্পেশালিস্ট বোলারের দলে না থাকা। রাসেলের অভাব সাকিব খুব সহজেই পূরণ করেছে। সে অসাধারণ। দলে বড় ভূমিকা রাখছে। রাসেল ফেরার জন্য কঠিন লড়াই করছে। আশা করছি সে দ্রুত ফিরবে। গত মৌসুমেও আমরা সেটা দেখেছি।’

Source: https://www.kalerkantho.com/online/sport/2021/10/08/1081151