ফিরলেন সাকিব, জিতলো কলকাতা – Risingbd.com

কলকাতা নিউজ

বোলিংয়ে এক উইকেট। নিজের বোলিংয়ে সরাসরি থ্রোতে এক রান আউট। দল জয় পাওয়ায় ব্যাটিংয়ে সুযোগই পেলেন না। এর থেকে ভালো প্রত্যাবর্তন কি সাকিব আল হাসান নিজেও প্রত্যাশা করেছিলেন?

আরও একটি উইকেট পেতে পারতেন। কিন্তু প্রিয়াম গার্গের ফিরতি ক্যাচ তালুবন্দি করতে পারলেন না। তাতে কী? তার উজ্জ্বল বোলিংয়ে কলকাতা নাইট রাইডার্স জিতেছে। প্লে’ অফের লড়াইয়ে টিকে আছে দল, তাতেই সন্তুষ্ট বাংলাদেশের সুপারস্টার।

৯ ম্যাচ পর দলে ফিরে কলকাতার জয়ের অন্যতম নায়ক সাকিব। সানরাইজার্স হায়দরাবাদের স্কোর নাগালের বাইরে যেতে দেননি সাকিবরা। আগে ব্যাট করে হায়দরাবাদ ৮ উইকেট হারিয়ে তোলে মাত্র ১১৫ রান। বোলিংয়ে ৪ ওভারে ২০ রানে ১ উইকেট নিয়েছেন সাকিব। আরেক স্পিনার বরুণ চক্রবর্তী ২৬ রানে পেয়েছেন ২ উইকেট। সুনীল নারিন উইকেট না পেলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ১২ রান। দুই পেসার টিম সাউদি ও শিভাম মাভীও ভালো করেছেন। ২টি করে উইকেট পেয়েছেন দুইজনই। 

ব্যাটসম্যানরা হেসেখেলে লক্ষ্য ছুঁয়েছে। ২ বল ও ৬ উইকেট হাতে রেখে কলকাতা ১৩তম ম্যাচে ষষ্ঠ জয় তুলে নিয়েছে। ওপেনার শুভমান গিল আইপিএলের অষ্টম হাফ সেঞ্চুরি পেয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৫৭ রান। এছাড়া নিতিশ রানা ২৫, দিনেশ কার্তিক ১৮ রান করেন।

সাকিব ৯ ম্যাচ পর দলে ফিরেছেন তা পারফরম্যান্স দেখলে বোঝার উপায় নেই। বোলিং একেবারেই নিখুঁত। ব্যাটসম্যানরা দেখেশুনে সামলে খেললেন সারাক্ষণ। মন্থর উইকেটে তার অর্থডক্স বোলিং ছিল বেশ কার্যকরী।

সপ্তম ওভারে বোলিংয়ে এসে সাকিব সরাসরি থ্রোতে সাজঘরের পথ দেখান হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তার স্লোয়ার বল লেগ সাইডে পাঠিয়ে এক রান নিতে দৌড় দিয়েছিলেন উইলিয়ামসন। সাকিব দৌড়ে বল একহাতে নিয়ে সরাসরি থ্রোতে স্টাম্প ভাঙেন। প্রথম ওভারে সাকিব দেন মাত্র ৪ রান।

পরের ওভারে ফিরে গার্গের উইকেট পেতে পারতেন। কিন্তু ফিরতি ক্যাচ জমাতে পারেননি। তৃতীয় ওভারে কাঙ্খিত সাফল্য পেয়ে যান সাকিব। প্রথম বলে বাঁহাতি ব্যাটসম্যান অভিষেক এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড হন। ৩ ওভার শেষে সাকিব খরচ করেন মাত্র ১০ রান।

তার শেষ ওভার থেকে ১০ রান আদায় করে হায়দরাবাদ। দ্বিতীয় বলে এগিয়ে এসে মিস টাইমিংয়ে ছক্কা হাঁকান গার্গ। সাকিবের ৪ ওভারের বোলিং স্পেলে সেটাই ছিল একমাত্র বাউন্ডারি। দীর্ঘদিন পর ফিরে এসে তার আলোয় আলোকিত কলকাতা। এবার সামনে এগিয়ে যাওয়ার পালা।

Source: https://www.risingbd.com/sports/news/427716