University of Calcutta: অতিমারিতে ফি নিয়ে বড় ঘোষণা কলকাতা বিশ্ববিদ্যালয়ের – Zee News বাংলা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: কলকাতা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য সুখবর। অতিমারির কারণে এই বছর বিভিন্ন ফি মুকুবের সিদ্ধান্ত নিলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্নাতকোত্তর স্তরে এই ফি মুকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নোটিস জারি করে সিদ্ধান্তের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অতিমারির কারণে আজ বহু পরিবার কর্মহীন। আর্থিক অনটন চরমে। কলকাতা বিশ্ববিদ্যালয়ে এমন অনেক পড়ুয়া রয়েছেন, যাঁরা খুব কষ্ট করে পড়াশোনা করেন। সমস্ত দিক বিচার করেই বিশ্ববিদ্য়ালয়ের তরফে এই ফি মুকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, স্নাতকোত্তর স্তরে টিউশন ফি, পরীক্ষা ফি এবং মার্কশিট ফি মুকুব করা হয়েছে। এর জন্য পড়ুয়াদের একটা পয়সাও দিতে হবে না। কলকাতা বিশ্ববিদ্যালয়ের বর্তমান পড়ুয়া থেকে শুরু করে, যাঁরা এবার ভর্তি হবেন, প্রত্যেকেই এই সুবিধা পাবেন। 

আরও পড়ুন: Kolkata: ‘উনি বসে আছেন দিদি কখন প্রধানমন্ত্রী হবেন’, Dilip-এর নিশানায় সাংসদ Dev

আরও পড়ুন: BJP: স্কুল, কলেজ, লোকাল ট্রেন বন্ধ, আগে স্বাভাবিক হোক তার পর ভোট: Dilip

এখন প্রশ্ন, স্নাতকস্তরে কলেজগুলো কী করবে? তারাও কি ফি মুকুবের পথে হাঁটবে? কলকাতা বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষের বক্তব্য, কলেজ পরিচালনা করে নির্দিষ্ট পরিচালন কমিটি। এই বিষয়ে তারাই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবে।   

Source: https://zeenews.india.com/bengali/kolkata/university-of-calcutta-has-waived-off-tution-fees-in-view-of-pandemic-situation_400684.html