Afghanistan: দেশে ফিরলেন বাংলার ২ বাসিন্দা,কলকাতা বিমানবন্দরে নিমাতার তমাল ও লেকভিউ-র সরজিত – Asianet News Bangla

কলকাতা নিউজ

Kolkata, First Published Aug 23, 2021, 7:38 AM IST

আফগানিস্থান থেকে ফিরলেন বাংলার ২ বাসিন্দা।নিমতার ওলাইচন্ডিতলার বাসিন্দা তমাল ভট্টাচার্য্য এবং কলকাতা লেক থানা এলাকার বাসিন্দা সরজিত মুখোপাধ্যায় দুজনেই  কলকাতা বিমানবন্দরে এসে পৌছলেন।

আরও পড়ুন, ‘ত্রিশুল নিয়ে মা আসছে-খুব সাবধান BJP’, রাখির দিনেই খুঁটি পুজোর সূচনায় তোপ অরুপ-মদনের

আফগানিস্থান থেকে কলকাতায় এলেন নিমতার ওলাইচন্ডিতলার বাসিন্দা তামাল ভট্টাচার্য্য এবং কলকাতা লেক থানা অন্তর্গত লেকভিউ এলাকার বাসিন্দা সরজিত মুখোপাধ্যায়। রবিবার রাত ১০.৩৩ এর বিমানে আফগানিস্তান থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয়। এবং কলকাতা বিমানবন্দর থেকে নিজ নিজের বাড়ির উদ্দেশ্যে রওনা দেয় আফগানিস্তান থেকে ফেরা এ রাজ্যের দুই বাসিন্দা। যদিও রবিবার সন্ধ্যায় ফেরার কথা ছিল তাঁদের। এদিন প্রথম তারা আফগানিস্তান থেকে গাজিয়াবাদের হিন্দোল এয়ারবেস এবং তারপর সেখান থেকে দিল্লি বিমানবন্দরে এসে পৌঁছয়। সেখানে তাদেরকে করোনা পরীক্ষা করা হয়। তারপর সেখান থেকে রাত ১০ টা ৩৩ এ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয়।

আরও পড়ুন, ‘বাইরে থেকে এসেছে, বাংলার সংস্কৃতির কিছুই জানে না’, রাখি উৎসবে এসে BJP-কে তোপ ফিরহাদের

নিমতার ওলাইচন্ডিতলার বাসিন্দা তমাল ভট্টাচার্য্য পেশায় শিক্ষক। পেশাগত কারণেই তিনি কাবুল গিয়েছিলেন। রবিবার সকালে বায়ু সেনার বিমানে কাবুল থেকে দিল্লি ফেরেন তিনি। এবং রাতে কলকাতা বিমানবন্দরে ফেরেন তমাল। তমাল ভট্টাচার্য জানিয়েছেন, কাবুলে কোনও যুদ্ধ হয়নি। একটাও গুলি চলেনি। খুব শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হয়েচে। ১৫ অগাস্ট যখন স্কুল থেকে ফিরছি, তখন আচমকা দেখলাম রাস্তায় সবাই ছুটোছুটি করছে। কিছুক্ষণ পর কয়েকজন পুলিশ অফিসার এসে বলেন, তাড়াতাড়ি বাড়ি পিরে যান। তালিবান আসছে। আধঘন্টার মধ্যেই বাড়িতে তল্লাশি শুরু করল।’


 
 

প্রসঙ্গত,  ইতিমধ্য়েই প্রকাশ্যে এসেছে কাবুল বিমানবন্দরে আফগানিস্থানবাসীর উড়ান ধরার ভয়াবহ দৃশ্য়।  তালিবানরাজ থেকে প্রাণ বাঁচাতে আতঙ্কে সকলে পালাচ্ছেন। হাই অলটিচিউডে, যেখানে কোনও অক্সিজেন নেই, সেই উড়ানের উইন্ডসিটের বাইরেও ঝুলছে মানুষ। এমন মর্মান্তিক দৃশ্যর ভিডিও প্রকাশ্যে এসেছে। প্রাণ বাঁচাতে জীবনবাজী। আর এখনও আফগানিস্থানে আটকে বহু বাংলার বাসিন্দা। নবান্নের নির্দেশ, আফিগানিস্তানে বাংলার কেউ সঙ্কটে পড়ে কিনা, তা যেন খতিয়ে দেখেন জেলা শাসকরা। এবং সেই ব্যক্তির নাম এং ঠিকানা সংগ্রহ করে জমা দেওয়ার নির্দেশও দিয়েছে নবান্ন। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

[embedded content]

Last Updated Aug 23, 2021, 8:06 AM IST

Source: https://bangla.asianetnews.com/kolkata/tamal-bhattacharya-and-sarjit-mukherjee-return-from-afghanistan-at-kolkata-airport-rtb-qy9slc