Covid-19: রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণ, প্রথম তিনে কলকাতা ও দুই পরগনা – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সামান্য বাড়ল রাজ্যের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। ৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের নিরিখে কলকাতা ও দুই ২৪ পরগনার পরিসংখ্যান শঙ্কা বাড়াচ্ছে। সংক্রমিতের সংখ্যায় রাজ্যে ক্রমতালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা। 

শুক্রবার স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, আক্রান্তের নিরিখে রাজ্যে প্রথম তিনে রয়েছে কলকাতা ও দুই ২৪ পরগনা। উত্তর ২৪ পরগনা, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৮৯, ৮৮ ও ৮৬।  দার্জিলিং ও জলপাইগুড়িতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৯ ও ৩৫। ৪৯ জন সংক্রামিত হয়েছেন পশ্চিম মেদিনীপুরে। রাজ্যে সংক্রমণ হার ১.৬০%। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ৯ হাজার ৬৩৫ জন।     

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু (Covid Death) হয়েছে ৯ জনের। মৃতের সংখ্যায় শীর্ষে নদিয়া। ওই জেলায় মারা গিয়েছেন ৪ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ১ জন করে মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৭৬৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১৯%।  

এ দিন রাজ্যে প্রায় ৩ লক্ষের টিকাকরণ (Covid Vaccine) হয়েছে। টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ১৭ হাজার ৯৮৫ জনকে। ২ লক্ষ ১৭ হাজার ৯৮৫ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৪ হাজার ৭৮৩ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ৫৪ লক্ষ ৯৭ হাজার ৩৭৫ জনের।

আরও পড়ুন- দেশের প্রতিটি পরিবারকে মাসে ৭,৫০০ টাকা দিক কেন্দ্র, বিরোধী বৈঠকে দাবি Mamata-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Source: https://zeenews.india.com/bengali/health/covid-19-kolkata-and-two-districts-have-more-covid-cases_399481.html