প্লেন ছিনতাইয়ের হুমকি, কলকাতা বিমানবন্দরে নিরাপত্তা জোরদার – কালের কন্ঠ

কলকাতা নিউজ

কলকাতা বিমানবন্দরে প্লেন ছিনতাইয়ের হুমকির পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আজ বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে। জানা যায়, স্থানীয় সময় গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে ফোন করেন। এসময় তিনি এয়ার ইন্ডিয়ার একটি প্লেন ছিনতাইয়ের হুমকি দেন।

কলকাতা বিমানবন্দরের এক কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় কেউ একজন এয়ার ইন্ডিয়ার স্টেশন ম্যানেজারকে ফোন করে প্লেন ছিনতাইয়ের হুমকি দেন। বিষয়টি সঙ্গে সঙ্গে ভারতের বেসামরিক বিমান পরিবহনের নিরাপত্তা বিভাগ ও স্থানীয় পুলিশকে জানানো হয়।

ইটিভির খবর অনুসারে, খবর পাওয়ার পরপরই হুমকিদাতার বিষয়ে তদন্ত শুরু করে স্থানীয় পুলিশ। প্রাথমিক তদন্তের পর দেখা যায়, যে লোক ফোন করেছিলেন তিনি মানসিক ভারসাম্যহীন। গত মাসেও কলকাতা বিমানবন্দরে প্রায় একই ধরনের একটি বার্তা পাঠানো হয়েছিল। 

দুবাইফেরত একটি প্লেনে বোমা রাখা হয়েছে হুমকি দিয়ে বার্তা পাঠানো হয় এয়ার ট্র্যাফিক কন্ট্রোলে। পরে তদন্তে দেখা যায়, ওই হুমকির বাস্তব কোনো ভিত্তি নেই, অর্থাৎ প্লেনে বোমা থাকার খবরটি ভুয়া ছিল। তবে হুমকিদাতার উদ্দেশ্য কী, তা জানা যায়নি।

সূত্র: ইটিভি ।

Source: https://www.kalerkantho.com/online/world/2021/08/19/1064994