Kolkata Fake IPS Arrest|| সাইবার থানার মামলা মেটাতে নিত ২০০০-১০০০০০ টাকা! শহরে ফের ভুয়ো IPS গ্রেফতার – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: ফের শহরে নকল IPS অফিসার গ্রেফতার। কলকাতা পুলিশের জালে এ বার হাওড়ার বালির বাসিন্দা অঙ্কিত কুমার। শুক্রবার সকালে বালির বাড়ি থেকে গ্রেফতার করা হয় অঙ্কিতকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অঙ্কিত কুমার বিভিন্ন লোককে মেসেজ পাঠিয়ে টাকার বিনিময়ে কেস মিটিয়ে দেওয়ার আশ্বাস দিত। বলত কলকাতা পুলিশের সাইবার থানায় সংশ্লিষ্ট ব্যক্তি বা মহিলার বিরুদ্ধে মামলা রয়েছে। টাকার বিনিময়ে সে সেই মামলা মিটিয়ে দেবেন। কেস মিটিয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে দাবি করত ২০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত। এই কাজ করতে সে ব্যবহার করত কলকাতা পুলিশের লোগো, এমনকি লোককে বিশ্বাস করাতে ব্যবহার করত ইন্টারনেট থেকে নেওয়া উচ্চপদস্থ আইপিএস অফিসারের ছবিও।

সম্প্রতি ই-মেলের মাধ্যমে গোটা ব্যপারটি নিয়ে কলকাতা পুলিশের সাইবার সেলে অভিযোগ জানাতেই লালবাজারে গোয়েন্দা বিভাগের একটি টিম বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। এরপর বৃহস্পতিবার রাতে বালি থেকে তাকে গ্রেফতার করা হয়। জেরায় অঙ্কিত স্বীকার করে নিয়েছে, নিজেকে আইপিএস পরিচয় দিয়ে একাধিক প্রতারণা করেছে সে। তাঁর এই প্রতারণা যাতে ফাঁস না হয়ে যায়, তাই এখনও পর্যন্ত ২৯টি মোবাইল হ্যান্ডসেট বদলে ফেলেছে। আইপি মাস্ক ব্যবহার করত সে।

তদন্তকারীরা এখন খতিয়ে দেখছেন অঙ্কিত কতদিন ধরে নিজেকে IPS পরিচয় দিয়ে প্রতারণা চালাচ্ছিল। আর কেউ তাঁকে এই কাজে সাহায্য করেছে কিনা তাও দেখা হচ্ছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই উত্তর কলকাতার বরাহনগর থেকে রাজর্ষি ভট্টাচাৰ্য নামে একে ব্যক্তিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের একটি দল। তিনি নিজেকে আট বছর ধরে IPS পরিচয় দিয়ে ঘুরছিল সে।

Sukanta Mukherjee 

Published by:Shubhagata Dey

First published:

Source: https://bengali.news18.com/news/kolkata/again-kolkata-police-arrested-one-fake-ips-ankit-kumar-from-bally-howrah-sdg-638453.html