ভাঁড়ার শূন্য, কলকাতা পুরসভার টিকাকেন্দ্রে বন্ধ কোভিশিল্ডের টিকাকরণ – খবর অনলাইন

কলকাতা নিউজ

খবরঅনলাইন ডেস্ক: ভাঁড়ার শূন্য। সে কারণে কোভিশিল্ডের টিকা দেওয়া আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। ফলে পুরসভার টিকাকেন্দ্রগুলিতে শুক্রবার কোভিশিল্ডের টিকা দেওয়া হবে না। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, সে ব্যাপারে অবশ্য কিছুই জানা যায়নি।

তবে কোভ্যাক্সিন এখনও পর্যাপ্ত পরিমাণে রয়েছে। সে কারণে টিকাকেন্দ্রগুলিতে কোভ্যাক্সিনের টিকাকরণ আগের মতোই যথারীতি চলবে বলে জানিয়েছে পুরসভা।

Loading videos…

image

পর্যাপ্ত টিকা আসছে না

পুরসভার দাবি, কেন্দ্র থেকে পর্যাপ্ত সংখ্যক কোভিশিল্ড পাঠানো হয়নি। ফলে আপাতত ওই টিকা দেওয়া সম্ভব হচ্ছে না। এর ফলে সাধারণ মানুষ যে সমস্যায় পড়বেন তা বলাই বাহুল্য। যাঁদের দ্বিতীয় ডোজের সময় এগিয়ে এসেছে, তাঁদের সমস্যা আরও বাড়বে।

যদিও আগামী সপ্তাহেই রাজ্যে কোভিশিল্ডের টিকা আসার কথা রয়েছে। ফলে আগামী সপ্তাহ থেকে পুরসভার টিকাকেন্দ্রগুলিতে ফের সেই টিকা দেওয়া শুরু হতে পারে।

পুরসভা সূত্রে খবর, শুক্রবার থেকে কোভিশিল্ডের টিকাকরণ বন্ধ থাকলেও কোভ্যাক্সিনের প্রথম এবং দ্বিতীয় টিকা দেওয়ার কর্মসূচি আগের মতো চালু চলবে। ৩৯টি ছোটো স্বাস্থ্যকেন্দ্র এবং রক্সি সিনেমা হলের মেগা সেন্টার থেকে কোভ্যাক্সিন দেওয়া হবে।

আরও পড়তে পারেন মহারাষ্ট্রের পুরনো হিসেব যাচাই ফের ৪৫ হাজারে নিয়ে গেল ভারতের দৈনিক সংক্রমণকে

image

Source: https://www.khaboronline.com/news/state/covishield-not-to-be-given-in-kolkata-municipal-corporation-health-centres-from-friday/