কলকাতা ও শহরতলীতে প্রবল বৃষ্টির সতর্কতা – nilkantho.in

কলকাতা নিউজ

শুক্রবার কলকাতা সহ শহরতলীর ঘুম ভাঙে মেঘের গুড়গুড় আওয়াজে। চারধার কালো মেঘে ছাওয়া। সঙ্গে বৃষ্টি। একদম বৃষ্টির দিন বলতে যা বোঝায় এদিন সকাল থেকেই সেই পরিবেশ।

সকালে যথেষ্ট বৃষ্টি হয়েছে বিভিন্ন এলাকায়। আবহাওয়া দফতর সতর্কতা জারি করে জানিয়ে দিয়েছে এদিন কলকাতা ও শহরতলীতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বিভিন্ন এলাকায়। ফলে জল জমার সম্ভাবনা থেকে যাচ্ছে।

এদিকে এদিন শুক্রবার হওয়ায় কাজের দিন। সকাল থেকে বৃষ্টি কাজে বার হতে যাওয়া মানুষজনকে মুশকিলে ফেলেছে। আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে এদিন যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে তাতে জল জমতে পারে শহরের নিচু এলাকাগুলিতে। ফলে যান চলাচল বিঘ্নিত হতে পারে। প্রবল যানজটের মধ্যেও পড়তে হতে পারে মানুষকে।

এমনিতেই গত বুধবারের বৃষ্টিতে জলমগ্ন অনেক এলাকায় জল এখনও নামেনি। তার মধ্যে নতুন করে এদিনের বৃষ্টি পরিস্থিতি আরও জটিল করতে পারে।

কলকাতার পাশাপাশি এদিন দক্ষিণবঙ্গের ৫টি জেলার জন্য রয়েছে বৃষ্টির পূর্বাভাস। যার মধ্যে রয়েছে কলকাতার ২ ধারে থাকা ২ জেলা উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা।

এই ২ জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়াও বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব বর্ধমান ও বীরভূমের জন্য। বৃষ্টি হবে মুর্শিদাবাদেও।

তবে মুর্শিদাবাদে প্রবল বৃষ্টির সম্ভাবনা কম। মুর্শিদাবাদে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপগ্রহ চিত্রেও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর মেঘের সঞ্চার দেখা যাচ্ছে।

Source: https://www.nilkantho.in/alipore-meteorological-department-95/