ভুয়ো IPS-এর দেহরক্ষীর বাড়িতে মিলল প্রচুর গুলি ও কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: এবার ভুয়ো IPS রাজর্ষি ভট্টাচার্যর দেহরক্ষীর বাড়িতে মিলল প্রচুর গুলি ও কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের আইডি কার্ড। গতকাল রাজর্ষির দেহরক্ষী অভিজিৎ দাসকে সঙ্গে নিয়ে তাঁর জগাছার ধাড়সার বাড়িতে তল্লাশি চালায় কলকাতা গোয়েন্দা পুলিশের গুন্ডাদমন শাখা। পুলিশের দাবি, কী কারণে বাড়িতে এত গুলি মজুত করা হয়েছিল, কলকাতা পুলিশের আইডি কার্ড কী কারণে ব্যবহার করা হত, কারা বানাতে সাহায্য করেছিল, এই ঘটনায় কোনও পুলিশ কর্মী জড়িত কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। 

পাশাপাশি, ভুয়ো IPS-এর গ্রেফতারের ঘটনায় সামনে এসেছে নতুন তথ্য। পুলিশ সূত্রে খবর, সম্প্রতি টাকার প্রয়োজন হওয়ায় মায়ের পেনশন অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা তোলেন রাজর্ষি। ধৃতের ৩টে ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে বলে পুলিশ জানতে পেরেছে। পুলিশের দাবি, আর্ট পেন্টিং দিল্লি, গুরুগ্রাম, মুম্বইতে বিক্রি করতেন রাজর্ষি। আরও তথ্য জানতে পরিচিতদের সঙ্গে কথা বলছে পুলিশ।

দিন দুয়েক আগেই ভুয়ো আইপিএস অফিসার রাজর্ষি ভট্টাচার্যর বেলঘরিয়ার বাড়িতে মিলল বিপুল পরিমাণ অস্ত্র, গুলি। ২৭ জুলাই রাতে ধৃতের বাড়িতে তল্লাশি চালায় কলকাতা গোয়েন্দা পুলিশ। ভুয়ো আইপিএস অফিসারের বাড়ি থেকে উদ্ধার হয় রাইফেল, দোনলা বন্দুক, রিভলবার, এয়ার গান-সহ ৭টি আগ্নেয়াস্ত্র, প্রচুর গুলি।

উদ্ধার হয়েছে আইপিএস লোগো লাগানো ব্লেজার ও অশোক স্তম্ভ লাগানো খাকি উর্দি। এছাড়াও, ভুয়ো আইপিএস অফিসারের বাড়িতে মিলেছে কয়েক সেট ওয়াকি টকি। পুলিশ সূত্রে খবর, ধৃত রাজর্ষি দাবি করেছেন, তিনি উত্তর কলকাতা রাইফেল ক্লাবের সদস্য।  তাঁর এই দাবি খতিয়ে দেখছে পুলিশ।

প্রতিবেশীরাও জানান, রাজর্ষিকে আইপিএস অফিসার হিসেবেই জানতেন। অনেক লোকজন সঙ্গে নিয়ে রাজর্ষিকে আসতে দেখতেন তাঁরা। সম্প্রতি ভুয়ো আইপিএস অফিসার পরিচয় দেওয়ায় গ্রেফতার করা হয়েছে  বেলঘরিয়ার বাসিন্দা রাজর্ষি ভট্টাচার্য।

অভিযোগ, নিজেকে র’-এর অফিসার বলেও পরিচয় দিতেন অভিযুক্ত। পুলিশের দাবি, ধৃতের কাছ থেকে উদ্ধার পিস্তল ও গুলি। জানা গিয়েছে ধৃতের বাবা ছিলেন প্রফেসর। ছেলে গ্রেফতার হলেন আইপিএস অফিসার পরিচয় দিয়ে তোলাবাজির চেষ্টার অভিযোগে। গ্রেফতার করা হয়েছে  তাঁর নিরাপত্তারক্ষী ও গাড়ির চালককেও।

২৬ জুলাই রাতে ইএম বাইপাস  থেকে পুলিশ  তাঁদের গ্রেফতার করে। পুলিশের দাবি, অভিযোগ, সম্প্রতি এক ব্যক্তিকে পুলিশ কেসে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে ২ লক্ষ টাকা চায়। এরপরই, ওই ব্যক্তি পুলিশের দ্বারস্থ হন।তারপরই পর্দাফাঁস হয় ভুয়ো আইপিএসের। বেলঘরিয়ায় বিলাসবহুল বাড়িতে থাকতেন রাজর্ষি। বাড়ির চারদিক ছিল  সিসি ক্যামেরায় মোড়া।পুলিশ সূত্রে দাবি, অভিযুক্ত রাজর্ষি নিজেকে র’এর অফিসার বলেও পরিচয় দিতেন। রাজর্ষি মাঝে মধ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে এলাকার লোককে ভয় দেখাতেন বলেও অভিযোগ। 

Source: https://bengali.abplive.com/news/kolkata/lots-of-shots-and-id-card-of-special-branch-of-kolkata-police-found-in-the-house-of-fake-ips-s-bodyguard-826391