নিম্নচাপের জের, ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে – Asianet News Bangla

কলকাতা নিউজ

First Published Jul 25, 2021, 8:13 AM IST

 বৃষ্টিতে ফের পারদ পতন কলকাতা সহ রাজ্যে। রবিবার শহর এবং শহরতলির আকাশ সারাদিন মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, সুস্পষ্ট নিম্নচাপ বর্তমানে ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। এর প্রভাবেই  গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস।মৎসজীবিদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  দেখুন ছবি।

  গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া জেলাতে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। 
 

বাকি জেলাতেও মেঘলা আকাশ হালকা মাঝারি বৃষ্টি। দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। বুধ-বৃহস্পতিবার নাগাদ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ,পূর্ব মেদিনীপুর, কলকাতা, হুগলি, হাওড়া ও পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টির সর্তকতা।
 

 উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে সোমবার থেকে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস।

সুস্পষ্ট নিম্নচাপ বর্তমানে ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। সংলগ্ন ছত্রিশগড় ও উড়িষ্যাতেও এর প্রভাব রয়েছে। এর প্রভাবেই  গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস।
 

মৌসুমী অক্ষরেখা সুস্পষ্ট নিম্নচাপের থেকে ঝাড়খন্ড ও ওড়িশা হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।
 

মৎস্যজীবীদের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলের সমুদ্রে যেতে নিষেধ করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।
 

 কলকাতায়  মেঘলা আকাশ, দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বিকেলের থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে।
 
 

হাওয়া অফিস জানিয়েছে,  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ২৯.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৬  ডিগ্রী।  

 অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৮৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  
 

Source: https://bangla.asianetnews.com/gallery/kolkata/heavy-rain-fall-forecast-in-kolkata-and-west-bengal-due-to-deep-depression-rtb-qws4x0