করোনা টেস্ট হবে কলকাতা বিমানবন্দরে, ১৫ মিনিটেই রিপোর্ট! – mzamin.com

কলকাতা নিউজ

অনলাইন (১ ঘন্টা আগে) জুলাই ১৬, ২০২১, শুক্রবার, ৩:৪৩ অপরাহ্ন

ভারতের কলকাতা বিমানবন্দরে যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে থাকছে করোনাভাইরাস পরীক্ষার ব্যবস্থা। বিমানবন্দরে যারা আসবেন, তাদের জন্য থাকবে র‌্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা। আন্তর্জাতিক বিমানযাত্রা আরও বেশি মাত্রায় চালু হওয়ার পরই এই করোনা পরীক্ষার ব্যবস্থা শুরু হয়ে যাবে বলে বিমানবন্দর কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

এখন করোনার নেগেটিভ সার্টিফিকেট না থাকলে আন্তর্জাতিক বা দেশটির ভেতর কোথাও বিমানে যাত্রীদের উঠতেই দেওয়া হচ্ছে না। যাত্রা শুরুর আগে ৭২ ঘণ্টার মধ্যে এই পরীক্ষা করাতে হচ্ছে। রিপোর্ট পেতে দেরি হওয়ায় অনেক সময়েই সমস্যার মধ্যে পড়ছেন যাত্রীরা। বিমানে যাত্রা করতে গেলে এই সমস্যার মধ্যে যাতে যাত্রীদের না পড়তে হয়, সেজন্য র‌্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা করছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। এর ফলে খুব কম সময়ে করোনার রিপোর্ট হাতে পাওয়া যাবে।

বিমানবন্দরের ডিরেক্টর সি পট্টভি জানিয়েছেন, এইচএলএল লাইফ কেয়ার প্রাইভেট ল্যাবরেটরিতে এই করোনা পরীক্ষা করা হবে। মাত্র ১৫ মিনিটেই রিপোর্ট পাওয়া যাবে।

আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হলেই এই র‌্যাপিড পিসিআর টেস্ট চালু হয়ে যাবে। এর আগে দিল্লি বিমানবন্দরেও এই ধরনের করোনা পরীক্ষার ব্যবস্থা চালু করা হয়েছে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এখন করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণের মধ্যেই আছে। এই পরিস্থিতিতে যাতে বিমানের মাধ্যমে কোনও করোনা আক্রান্ত ব্যক্তি রাজ্যে ঢুকে না পড়ে সেজন্যই বাড়তি এই সতর্কতামূলক ব্যবস্থা রাখা হচ্ছে কলকাতা বিমানবন্দরে।

Source: https://www.mzamin.com/article.php?mzamin=283923