কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঘনাচ্ছে নিম্মচাপের মেঘ! ৫ জেলায় বাড়বে বৃষ্টি – Zee News বাংলা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিনে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস পাওয়া গেলেও কলকাতা ও তার পাশ্ববর্তী এলাকায় গরম ভালই রয়েছে। কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা আংশিক মেঘে ঢেকে থাকতে পারে কলকাতার আকাশ।

পশ্চিমবঙ্গ এর পশ্চিম বঙ্গপসাগর ও অন্ধ্র উপকূলে নিম্নচাপের কারণে হতে পারে বজ্রবিদ্যুৎ‍ সহ দু’-এক পশলা বৃষ্টিও।মঙ্গলবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে।

আরও পড়ুন, এবার কি ঘাসফুলে! তৃণমূল বিধায়ককে সঙ্গে নিয়ে পুজো দিলেন অনন্ত মহারাজ

এখন নিম্নচাপ অক্ষরেখা গুজরাট থেকে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত রয়েছে।  এর ফলে কলকাতা সহ দক্ষিণ বঙ্গে বজ্রপাত সহ বিক্ষিপ্ত বৃষ্টি হবে। উত্তর বঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি বাড়বে। জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা তে মেঘলা আকাশ মাঝে মাঝে বৃষ্টি হবে। তাপমাত্রা সর্বোচ্চ ৩৪ ও সর্ব নিম্ন ২৭ এর আসে পাশে থাকবে।

Source: https://zeenews.india.com/bengali/state/west-bengal-weather-updates-rain-in-kolkata-and-5-districts-thunderstorm-forecast_392361.html