Kolkata fake Vaccination Case: কলকাতায় যত্রতত্র মূর্তি বসানো যাবে না, দেবাঞ্জন কাণ্ডের পর কড়া পদক্ষেপ কলকাতা পুরসভার – Anandabazar Patrika

কলকাতা নিউজ

দেবাঞ্জনের সঙ্গে শাসক দলের এই সমস্ত প্রতিনিধিদের সরাসরি যোগাযোগ রয়েছে বলে অভিযোগ তুলে নেটমাধ্যমে সরব হয় বিরোধী দল বিজেপি। কিন্তু শাসক দলের ওই প্রতিনিধিরা প্রকাশ্যে বিবৃতি দিয়ে জানিয়ে দেন, ২৬ মার্চ এমন কোনও অনুষ্ঠানে তাঁরা যাননি। অভিযুক্ত ব্যক্তির সঙ্গে তাঁদের কোনও যোগাযোগ নেই। শাসক দলের নেতারা এমন তাঁদের এমন অবস্থানের কথা জানালেও, বিরোধী রাজনৈতিক দলগুলো আক্রমণ থেকে পিছু হঠেনি।

কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছিল, তালতলা এলাকায় ওই মূর্তিটি বসানোর ক্ষেত্রে পুরসভার কোনও অনুমতি নেওয়া হয়নি। পরে পুরসভার পক্ষে থেকে সেই মূর্তি ভাঙ্গা না হলেও দ্রুত শাসক দলের প্রতিনিধিদের সঙ্গে দেবাঞ্জনের নাম থাকা ওই ফলকটি ভেঙে ফেলা হয়েছে। তবে এর পর আর এমন কোনও ঘটনার কথা জানা গেলে পুরসভা কড়া পদক্ষেপ নেবে বলেই ইঙ্গিত মিলেছে।

সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে কলকাতা পুরসভা মহানগরীর যত্রতত্র মূর্তি বসানোর বিরুদ্ধে কড়া নির্দেশনামা জারি করতে চলেছে বলেই খবর। রাসবিহারীর বিধায়ক তথা কলকাতা পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য দেবাশিস কুমার বলেছেন, ‘‘কলকাতায় যে কোনও ধরনের মূর্তি বসাতে গেলে কলকাতা পুরসভার অনুমতি নিতেই হয়। সেই নিয়ম অনুযায়ী, কিন্তু কেউ যদি নিজের উদ্যোগে বেআইনি ভাবে কোনও মূর্তি বসাতে চায় তা হলে পুরসভা তা ভেঙে দেবে।’’ এ বার এমন ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে কড়া নজর রাখতে চলছে কলকাতা পুরসভা।

Source: https://www.anandabazar.com/west-bengal/statues-cannot-be-erected-everywhere-in-kolkata-kolkata-municipal-corporation-takes-drastic-steps-after-debanjan-incident-dgtl/cid/1289997