ভ্যাকসিন-প্রশ্নে জোড়া জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: ভ্যাকসিন নিয়ে সঙ্কট কাটছে না রাজ্যে। মামলা-প্রতি মামলা হয়েই চলেছে। এবার ভ্যাকসিন-প্রশ্নে দু’টি জনস্বার্থ মামলা হল।

কলকাতা হাইকোর্টে (High Court) ভ্যাকসিন নিয়ে জনস্বার্থ মামলা (Public Litigation) দায়ের হল সিবিআই তদন্তের দাবিতে। মামলাকারীর দাবি, পুলিশ কি আদৌ নিরপেক্ষ তদন্ত করতে পারবে! ভ্যাকসিন-কাণ্ডে যেখানে একাধিক প্রথম সারির নেতা এবং পুরসভার কয়েকজনের নাম সামনে আসছে, সেখানে পুলিস কতটা সক্রিয় ভাবে এই তদন্ত করবে, তা নিয়ে প্রশ্ন থাকছেই। তা ছাড়া, যদি এই অপরাধের জাল অন্য রাজ্যেও ছড়িয়ে থাকে, তা হলেও কি পুলিশের পক্ষে সম্ভব হবে? এই কারণেই সিবিআই (CBI) তদন্তের দাবি মামলাকারীর। মামলাটি করেছেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

আরও পড়ুন: জগদ্দলে অর্জুন সিংয়ের বাড়ির কাছেই চলল গুলি, আহত এক যুবক 

ভুয়ো ভ্যাক্সিন (Fake Vaccine) নিয়ে দ্বিতীয় জনস্বার্থ মামলাটি করলেন আইনজীবী তাপস মাইতি।  দেবাঞ্জন দেব এবং রায়গঞ্জের হাসপাতালে ২০ লক্ষ টাকার কোভিড টেস্ট কিট চুরি যাওয়ার তদন্ত চেয়ে মামলা দায়ের করলেন তিনি। তাঁর দাবি, স্বাধীন সংস্থা দিয়ে তদন্ত করাতে হবে। কসবায় যারা ওই কেন্দ্র থেকে ভ্যাক্সিন নিয়েছিলেন তাঁদের মেডিকেল চেক-আপ করাতে হবে। এ ছাড়াও রাজ্যে জরুরি ওষুধ বণ্টন ও ব্যবহারের জন্য ফৌজদারি তদন্তেরও দাবি করা হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: National Human Rights Commission: দফতরে অভিযোগ জানাতে এলেন আক্রান্তেরা

Source: https://zeenews.india.com/bengali/state/two-public-litigations-in-calcutta-high-court-in-connection-with-corona-vaccinations-in-bengal_389485.html