ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে বামেদের বিক্ষোভ ঘিরে রণক্ষেত্র কলকাতা পুরসভা, আটক মীনাক্ষী – Oneindia Bengali

কলকাতা নিউজ

West Bengal

oi-Kousik Sinha

image

ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। বিশেষ করে তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রীদের সঙ্গে দেবাঞ্জনের ছবি ঘিরে ক্রমশ সুর চড়াচ্ছে বিরোধীরা। পুলিশ নয়, এর পিছনে রয়েছে বৃহত্তর ষড়যন্ত্র। আর তাই পুলিশ নয়, সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বিরোধীরা। আর এই বিতর্কের মধ্যেই ধুন্ধুমার ঘটনা কলকাতা পুরসভা চত্বরে।

বামেদের বিক্ষোভ ঘিরে রণক্ষেত্র চেহারা

ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। এই ঘটনার পরেই কলকাতা পুরসভা চত্বরে বাড়ানো হয়েছে নিরাপত্তা। ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এদিন একগুচ্ছ কর্মসূচি নেওয়া হয় বামেদের তরফে। যার মধ্যে গুরুত্বপূর্ণ ছিল বামেদের পুরসভা অভিযান।

পালটা পুলিশের তরফেও ব্যাবস্থা করা হয় বিক্ষোভ রুখতে। পুরসভার অনেক আগেই ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয় এলাকা। কিন্তু বামেরা সেই ব্যারিকেড ভেঙে এগোতে থাকে। এরপরেই কার্যত পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি বেঁধে যায় বাম নেতা-কর্মীদের মধ্যে।

পুলিশ সূত্রে খবর, এলিট সিনেমা হলের সামনে বিক্ষোভ দেখানোর কথা ছিল বামেদের। কিন্তু নজর এড়িয়ে কার্যত পুরসভার সামনে চলে যান বাম নেতা-কর্মীরা। ছিলেন বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। যদিও ঘটনার পরেই গ্রেফতার করা হয় মীনাক্ষীকে।

কিন্তু বেশকিছুক্ষণ বাম নেতা-কর্মীদের সঙ্গে কার্যত বচসা চলে পুলিশের। পুরসভাতে ঢোকারও চেষ্টা করা হয়। কিন্তু তা আটকে দেওয়া হয়। পুলিশের দাবি, কোনও অনুমতি আগে থেকে নেওয়া হয়নি। ফলে কখনই পুরসভার ভিতরে ঢুকতে দেওয়া সম্ভব নয় বলে দাবি পুলিশের।

অন্যদিকে এদিন ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে ব্যাপক বিক্ষোভ চলে স্বাস্থ্য ভবনেও। ঘটনার সামনে আসার পরেি শুভেন্দু অধিকারীর নেতৃত্বে চলে বিক্ষোভ। এরপরেই স্বাস্থ্যভবনের বাইরে নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করা হয়। কিন্তু সেই নিরাপত্তা উপেক্ষা করে এদিন স্বাস্থ্য ভবনের বাইরে বিক্ষোভ চলে।

বাম নেতা-কর্মীরা হঠাত করেই স্বাস্থ্য ভবনের সামনে পৌঁছে যায়। বিক্ষোভ দেখাতে শুরু করেন। জানা গিয়েছে, সঙ্গে সঙ্গে বাম বিক্ষোভকারীদের আটক করে নিয়ে যাওয়া হয় স্থানীয় থানায়।

English summary

fake vaccine cause agitation by cpm in front of kmc

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/fake-vaccine-cause-agitation-by-cpm-in-front-of-kmc-137490.html