Kolkata Waterlogged: রাতভর ভারী বর্ষণে জলমগ্ন কলকাতা সহ দক্ষিণবঙ্গ, আরও বৃষ্টির পূর্বাভাস – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতা সহ রাজ্যের একাধিক জেলা। 

বুধবার রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত শহরে ভারী বৃষ্টি হয়। এর জেরে কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে।  জল জমে যায় বহু রাস্তায়। 

কলকাতা উত্তর থেকে দক্ষিণ– রাতভর বৃষ্টিতে জলে একাকার। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, আমহার্স্ট স্ট্রিটে জল জমে যায়। জলবন্দি সাদার্ন অ্যাভিনিউয়ের বেশি কিছু অংশ। 

আবহাওয়া দফতর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত শহরে ভারী বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মোমিনপুর এলাকায়। সেখানে বৃষ্টি হয়েছে ১৭৯ মিলিমিটার। 

বালিগঞ্জে বৃষ্টি হয়েছে ১৪৮ মিলিমিটার। কালীঘাটে বৃষ্টি হয়েছে ১৬৮ মিলিমিটার। বেহালা ফ্লাইং ক্লাবে বৃষ্টি হয়েছে ১৬৩ মিলিমিটার। 

এছাড়া, মানিকতলায় বৃষ্টি হয়েছে ৭৭ মিলিমিটার। বেলগাছিয়ায় বৃষ্টি হয়েছে ৮২ মিলিমিটার। উল্টোডাঙায় বৃষ্টি হয়েছে ৮৪ মিলিমিটার। 

এই পরিস্থিতিতে কলকাতা পুরসভার তরফে অন্য আশঙ্কার কথা শোনানো হয়েছে। পুরসভা সূত্রে খবর, এখন জোয়ারের সময় চলছে। ফলত, বন্ধ রয়েছে লকগেটগুলি। জোয়ার যতক্ষণ থাকবে, ততক্ষণ এই গেট খোলা সম্ভব নয়। যে কারণে, জল নামতে আরও কিছুটা সময় লাগবে। 

এদিকে, এখনই বৃষ্টি কমবে না বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। উল্টে, আগামী ২৪-ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে কাল থেকে বৃষ্টি বাড়বে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে হবে বৃষ্টি। হাওড়া হুগলি, বাঁকুড়াতেও বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এখনই কলকাতার বিস্তীর্ণ অঞ্চল জলমগ্ন। লকগেট বন্ধ অবস্থায়, নতুন করে বৃষ্টি হলে, জমা জলের পরিমাণ আরও বাড়বে বলে আশঙ্কা। 

পূর্বাভাসে বলা হয়েছে, পঞ্জাব থেকে বাংলা পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখার দরুণ বৃষ্টি হচ্ছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কাল থেকে বাড়বে বৃষ্টি। উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

এর আগে, গতকালই আগামী কয়েকদিন এই অবস্থা চলবে বলে পূর্বাভাসে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। বলা হয়েছিল, আগামী ২ দিন ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে।

উত্তরবঙ্গে আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে দু’-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। 

Source: https://bengali.abplive.com/news/kolkata/weather-report-many-parts-of-kolkata-south-bengal-waterlogged-heavy-overnight-rain-know-details-819488