‘পাশে আছে সাধ্যমতো’, পথশিশুদের দুধ খাওয়াচ্ছে কলকাতা পুলিশ – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • কলকাতা পুলিশের (Kolkata Police) এই ট্যাগলাইন যেন আক্ষরিক অর্থেই সত্যি।
  • ভিডিয়োতে দেখা গিয়েছে দক্ষিণ-পশ্চিম ট্রাফিক গার্ডের তরফে ফুটপাথের শিশুদের জন্য দুধের ব্যবস্থা করা হয়েছে।
  • গতবছরের লকডাউন (West Bengal Lockdown) পর্ব থেকে এবছরের কড়া বিধিনিষেধ কাল।

এই সময় ডিজিটাল ডেস্ক: ‘পাশে আছি সাধ্যমতো’। কলকাতা পুলিশের (Kolkata Police) এই ট্যাগলাইন যেন আক্ষরিক অর্থেই সত্যি। মহামারী কবলিত শহরে সাধ্যমতো মানুষের সেবায় এগিয়ে আসছেন তাঁরা। শুধু আইনেরই নন, তাঁরা হয়ে উঠেছেন সমাজেরও রক্ষক। সম্প্রতি, পথশিশুদের দুধ খাওয়ানোর একটি ভিডিয়ো ফেসবুকে শেয়ার করে লালবাজার। মুহূর্তের মধ্যেই তা ছড়িয়ে পড়ে নেটপাড়ায়। মানবিক এই ভিডিয়ো দেখে কলকাতা পুলিশকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।
মানুষ না-বুঝলে বন্ধ হবে সবটাইভিডিয়োতে দেখা গিয়েছে দক্ষিণ-পশ্চিম ট্রাফিক গার্ডের তরফে ফুটপাথের শিশুদের জন্য দুধের ব্যবস্থা করা হয়েছে। একে একে শিশুরা লাইন করে এসে সেই দুধের গ্লাস তুলে নিয়ে যাচ্ছে। ‘আমরা করব জয়’ গানের সুরে তৈরি এই ভিডিয়ো মন ছুঁয়েছে সকলেরই। কার্যত লকডাউনের এই পরিস্থিতিতে অভুক্ত পথশিশুদের মুখে হাসি ফুটিয়েছেন পুলিশকর্মীরা। আর তার জন্যই প্রশংসা কুড়োচ্ছেন তাঁরা।
imageরাত ৯টার পর অকারণে বাইরে বেরোলে মহামারী আইনে ব্যবস্থাগতবছরের লকডাউন (West Bengal Lockdown) পর্ব থেকে এবছরের কড়া বিধিনিষেধ কাল। সর্বদাই হাসি মুখে শহরবাসীর বিপদে পাশে দাঁড়াতে দেখা গিয়েছে কলকাতা পুলিশকে। লকডাউনের নিয়ম ভাঙায় যেমন লাঠি হাতে কড়া শাসন করেছেন, তেমনই কোথাও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিংবা অক্সিজেনের ব্যবস্থা করে মানবিকতার নজির গড়েছে লালবাজার।

কলকাতার আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-police-distributes-milk-among-street-children/articleshow/82860671.cms