আজও প্রবল বর্ষণ কলকাতা সহ রাজ্য়ে, পারদ নেমে শহরে ফিরল অনেকটাই স্বস্তি – Asianet News Bangla

কলকাতা নিউজ

বৃহস্পতিবার কলকাতায়  আংশিক মেঘলা আকাশ। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  এদিনও কলকাতা সহ রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে  দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমবে  এবং  বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। পাশপাশি ভোর বেলায় ফ্যান চালালে হালকা ঠান্ডাও অনুভব হচ্ছে। এদিন শহরের সর্বোচ্চ-সর্বনিম্ন দুই তাপমাত্রাই স্বাভাবিকের নীচে।

আরও দেখুন, Live Covid 19- বাংলায় একদিনে রেকর্ড মৃত্যু, আক্রান্ত শতাধিক, কোভিড নিয়ে মোদীকে চিঠি মমতার  

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  এদিনও কলকাতা সহ রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে  দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমবে  এবং  বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। শুক্র ও শনিবার দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবার পূর্বাভাস রয়েছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বভাস। পাশাপাশি  রাজ্যজুড়ে এই ঝড়-বৃষ্টির স্পেল চলবে এদিন অর্থাৎ ৬ মে বৃহস্পতিবার পর্যন্ত। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানাচ্ছে আবহাওয়া দপ্তর। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সময় ঘর থেকে না বেরোনোর পরামর্শ আলিপুর আবহাওয়া দপ্তরের। ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমতে পারে রাজ্যে। বিধানসভা নির্বাচনের দিনগুলিতে যেভাবে কাঠফাটা রোদ ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগতে হয়েছে মানুষকে তার থেকে রেহাই মিলতে পারে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে সোমবার থেকেই তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামতে শুরু করেছে। বিশেষ করে দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকায় স্বস্তির আবহাওয়া মিলবে রাজ্যে। 

 আরও পড়ুন, যাদবপুরের BJP প্রার্থী রিংকু নস্করের বাড়িতে হামলা, কাঠগড়ায় তৃণমূল 

রাজ্যজুড়ে ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই নিচে নেমে গিয়েছে। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.০ ডিগ্রি সেলসিয়ার্স।    স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা  ২২.৫ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.১ ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা  ২২.৩ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৩.৬ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.০ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। 
 

Last Updated May 6, 2021, 8:38 AM IST

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-update-on-6-may-in-kolkata-and-west-bengal-rtb-qso0pl