Weather Update: ভোর থেকেই বৃষ্টি কলকাতায়, জল থইথই ক্যামাক স্ট্রিট – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা:  ভোর থেকেই দফায় দফায় তুমুল বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে। বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বৃষ্টি হয় হুগলির শ্রীরামপুরে।

এরইমধ্যে শহরের বেশ কিছু জায়গায় জল জমেছে।  এজেসি বোস রোড উড়ালপুলে জল জমে যায়।  ক্যামাক স্ট্রিটও জল থইথই।  পূর্বাভাস, আজ সারাদিন মেঘলা আকাশ থাকবে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস,  আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টির সম্ভাবনা। কোথাও হাল্কা বা কোথাও ভারী বৃষ্টি হতে পারে।  আকাশ আংশিক মেঘলা থাকবে। 

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরপ্রদেশের ওপর ঘূর্ণাবর্ত রয়েছে। সেই ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। 

এই ঘূর্ণাবর্তের টানেই বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর ফলে তৈরি হচ্ছে ঝড় বৃষ্টির পরিস্থিতি। তার জেরেই এই বৃষ্টি।

গতমাসের শেষেই আলিপুর আবহাওয়া দফতর তাদের পূর্বাভাসে জানিয়েছিল, চলতি মাসের শুরুতে রাজ্যে ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল। 

পূর্বাভাস ছিল, রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনার। ভারী থেকে অতি ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের সাত জেলায় হতে পারে বলেও জানানো হয়েছিল।

পূর্বাভাসে বলা হয়েছিল, রাজ্যজুড়ে এই ঝড়-বৃষ্টির স্পেল চলবে ৬ মে পর্যন্ত। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথা ও জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছিল,  দক্ষিণবঙ্গের ৪ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সোম, মঙ্গল ও বুধবার। দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ২৪ পরগনাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিস্তারিত একটু পরে…

Source: https://bengali.abplive.com/news/kolkata/weather-report-heavy-rains-accompanying-thunder-lightning-in-kolkata-south-bengal-on-tuesday-morning-imd-weather-forecast-813031