দ্বিতীয় ঢেউয়ে মৃত বাহিনীর প্রথম অফিসার – Anandabazar Patrika

কলকাতা নিউজ

কোভিড সংক্রমিত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের এক ইনস্পেক্টরের। দেবজ্যোতি কোনার (৫৩) নামে ওই অফিসার কর্মরত ছিলেন কলকাতা পুলিশের রিজ়ার্ভ ফোর্সের খিদিরপুর অফিসে। থাকতেন খিদিরপুরের রিজ়ার্ভ ফোর্সের ব্যারাকে। তবে তাঁর বাড়ি বর্ধমানে। বুধবার সকাল সওয়া আটটা নাগাদ দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে মারা যান কলকাতা পুলিশের ১৯৯১ ব্যাচের এই অফিসার।

করোনার দ্বিতীয় ঢেউয়ে এই প্রথম কোনও পুলিশ অফিসারের মৃত্যু হল। গত বছর কলকাতা পুলিশের ২৪ জন অফিসার এবং কর্মীর মৃত্যু হয়েছিল সংক্রমণে। গত এক মাসে বাহিনীর ২২০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ জন। গত বার সেই সংখ্যা ছিল প্রায় ৪৩০০। সংক্রমণের মোকাবিলায় ইতিমধ্যেই পুলিশের ৭০ শতাংশ কোভিড প্রতিষেধক নিয়েছেন বলে লালবাজারের দাবি। তবে মৃত অফিসার দুই দফায় ওই প্রতিষেধক নিয়েছিলেন কি না, তা লালবাজার জানায়নি।

কলকাতা পুলিশ সূত্রের খবর, ২০ এপ্রিল শ্বাসকষ্ট নিয়ে বেহালার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন দেবজ্যোতিবাবু। সেখানেই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসে। দু’দিন সেখানে অক্সিজেন সাপোর্টে থাকার পরে অবস্থার উন্নতি হলে তাঁকে সাধারণ শয্যায় দেওয়া হয়। এর পরেই পরিবারের সদস্যেরা তাঁকে বর্ধমানে নিয়ে যান। সেখানে ফের শ্বাসকষ্ট শুরু হলে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় ওই অফিসারকে।

Source: https://www.anandabazar.com/west-bengal/kolkata/coronavirus-in-kolkata-first-death-among-police-after-second-wave/cid/1278414