কমছে ট্রেন, পাল্টাচ্ছে সময়সূচিও, করোনা পরিস্থিতিতে সিদ্ধান্ত কলকাতা মেট্রোর – Anandabazar Patrika

কলকাতা নিউজ

করোনার প্রভাব এ বার শহর কলকাতার মেট্রো পরিষেবার উপরেও। রাজ্যে সংক্রমণ যে ভাবে বেড়ে চলেছে, তাতে ট্রেনের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। আপ এবং ডাউন, দুই রুটের জন্য নির্ধারিত সময়সূচিও পাল্টানো হচ্ছে। আগামী ২৬ এপ্রিল, সোমবার থেকে এই নয়া নিয়ম কার্যকর হতে চলেছে। মেট্রো সূত্রে জানা গিয়েছে, চালকদের মধ্যে সংক্রমণ নিয়ে আতঙ্ক ছড়াতে শুরু করেছে। তা ছাড়া যাত্রীসংখ্যাও কমে গিয়েছে। তাই এমন সিদ্ধান্ত।

বৃহস্পতিবার রাজ্যের দৈনিক সংক্রমণ ১২ হাজারের কাছাকাছি চলে গিয়েছে। তার পরেই শুক্রবার সকালে বিজ্ঞপ্তি জারি করে এই নয়া রদবদলের কথা ঘোষণা করেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষে। তাতে বলা হয়েছে। ২৫৮টি ট্রেনের পরিবর্তে ২৬ এপ্রিল থেকে সোম-থেকে শুক্র আপ-ডাউন মিলিয়ে ২৩৮টি ট্রেন চলবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত এত দিন ১৭৩টি ট্রেন চলত। তা কমিয়ে ১৬১ করা হয়েছে।

নয়া সময়সূচি অনুযায়ী, সোম থেকে শুক্র দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ যাওয়ার জন্য প্রথম ট্রেন ছাড়বে সকাল ৭টা বেজে ২০ মিনিটে। এত দিন সকাল ৬টা বেজে ৫০ মিনিটে প্রথম ট্রেন ছাড়ত।

Source: https://www.anandabazar.com/west-bengal/kolkata/coronavirus-in-west-bengal-kolkata-metro-reduces-number-of-trains-and-changes-schedule-dgtl/cid/1277415