IPL 2021: সুযোগ থাকলেও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাইলস্টোনে পৌঁছতে ব্যর্থ কোহলি – এই সময়

কলকাতা নিউজ
এই সময় ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির নামের সঙ্গে রেকর্ড যেন নিবিড়ভাবে জড়িয়ে আছে। আন্তর্জাতিক ক্রিকেটে অনেক রেকর্ডই তাঁর দখলে। আইপিএলেও কয়েকটা রেকর্ডের অধিকারী। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আর এক মাইলস্টোনে পৌঁছে যাওয়ার সুযোগ ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর অধিনায়কের সামনে। কিন্তু লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ কোহলি। পরের ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে।

কোন মাইলস্টোনে পৌঁছতে পারলেন না কোহলি?‌ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫৬ রান করলেই আইপিএলে ৬ হাজার রানের মালিক হয়ে যেতেন কোহলি। কিন্তু পারলেন না। নাইটদের বিরুদ্ধে তিনি মাত্র ৫ রান করে আউট হন। এই ম্যাচ খেলতে নামার আগে কোহলি ১৯৪ ম্যাচে করেন ৫৯৪৪ রান। রয়েছে ৫টি সেঞ্চুরি ও ৩৯টি হাফ সেঞ্চুরি। আইপিএলে তিনিই সর্বোচ্চ রানের মালিক। আপাতত ১৯৫ ম্যাচে কোহলির সংগ্রহ ৫৯৪৯ রান। আর ৫১ রান করলে আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রান করার অনন্য নজির গড়বেন কোহলি।

IPL 2021: বেয়ারস্টোর রাক্ষুসে ছক্কায় ভাঙল ফ্রিজ, অল্পের জন্য বাঁচলেন সতীর্থ

কোহলির পর আইপিএলে সবথেকে বেশি রান করেছেন সুরেশ রায়না। ১৯৫ ম্যাচে তিনি করেছেন ৫৪৩০। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ১৪৫ ম্যাচে তিনি করেছেন ৫৩৪৭। চতুর্থ স্থানে রয়েছেন রোহিত শর্মা। ২০৩ ম্যাচে তাঁর সংগ্রহে ৫৩২৪ রান।

imageIPL 2021: ম্যাক্সওয়েল–ডিভিলিয়ার্স ঝড়ে উড়ে গেল KKR, ৩৮ রানে জয়ী RCB

এদিকে, রবিবার আইপিএলে ১ হাজার রানের মালিক হয়ে গেলেন কলকাতা নাইট রাইডার্সের শুভমান গিল।রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরের বিরুদ্ধে ১৩ রান করার পর তিনি হাজার রানের মাইলস্টোনে পৌঁছে যান। এদিন তিনি ২১ রান করে আউট হন। ৪৪ ম্যাচে তাঁর সংগ্রহ ১০০৮ রান।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।

Source: https://eisamay.indiatimes.com/sports/cricket/iplt20/news/dc-vs-pbks-ipl-2021-despite-the-opportunity-kohli-failed-to-reach-the-milestone-against-kolkata-knight-riders/articleshow/82132733.cms