Kolkata Drugs Seized: কলকাতায় উদ্ধার ৩৫ কোটি টাকার মাদক, গ্রেফতার ২ পাচারকারী – ABP Ananda

কলকাতা নিউজ

ময়ূখঠাকুর চক্রবর্তী, কলকাতা: ভোটের মুখে ফের কলকাতা থেকে উদ্ধার হল প্রায় ৩৫ কোটি টাকার মাদক। ২ মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। বাজেয়াপ্ত করা হয়েছে পাচারকারীদের মোটরবাইক। 

গোপন সূত্রে খবর পেয়ে গতকাল তপসিয়ার ৪ নম্বর ব্রিজ এলাকায় অভিযান চালায় পুলিশ। বাজেয়াপ্ত করা হয় ৭ কেজি হেরোইন। যার বাজারমূল্য প্রায় ৩৫ কোটি টাকা। 

গ্রেফতার করা হয় এন্টালি ও বেনিয়াপুকুর এলাকার বাসিন্দা দুই পাচারকারীকে। কোথা থেকে মাদক আনা হয়েছিল, কোথায় পাঠানো হচ্ছিল খতিয়ে দেখছে পুলিশ।

এর আগে, গত ২ মার্চ, পূর্ব বর্ধমানের মেমারি থেকে ২৫ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার করল কলকাতা পুলিশের এসটিএফ। এক মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গাড়িতে করে মাদক নিয়ে আসা হচ্ছে, গোপন সূত্রে এই খবর পেয়ে গতকাল রসুলপুর বাজারে হানা দেয় কলকাতা পুলিশের এসটিএফ। তল্লাশিতে মেলে প্রায় ৫ কেজি হেরোইন। যার বাজারমূল্য আনুমানিক ২৫ কোটি টাকা। 

ধৃত সুনীল হাওলাদার আউশগ্রামের বাসিন্দা। নেপথ্যে বড়সড় মাদক পাচার চক্র রয়েছে বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান। 

মাদকের পাশাপাশি, ভোটের মুখে কলকাতা থেকে উদ্ধার হয়েছে  বোমা-অস্ত্রও।  

এদিনই তিলজলা থেকে উদ্ধার হল বোমা। গোপন সূত্রে খবর পেয়ে মসজিদ বাড়ি লেনে অভিযান চালায় কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা। কড়েয়া থানা এলাকার শিবতলা খালপাড়ে সিইএসসি-র একটি ট্রান্সফর্মারের পিছন থেকে উদ্ধার হয় ২২টি তাজা বোমা। ভোটের আগে বোমা মজুত করা হচ্ছিল কিনা খতিয়ে দেখছে পুলিশ। 

এর আগে, গত পরশু, অর্থাৎ ২৪ তারিখ, একবালপুর থানা এলাকা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণে পিস্তলের কার্তুজ। 

ঘটনায় লালবাজারের গুন্ডাদমন শাখা গতকাল রাতে গ্রেফতার করেছে একবালপুরের বাসিন্দা দুই যুবককে।  ধৃতদের নাম শেখ গিয়াসুদ্দিন ও আমির খান। 

পুলিশ সূত্রে দাবি, ধৃতদের কাছ থেকে ১০৮টি কার্তুজ মিলেছে।  তার মধ্যে রয়েছে সেভেন এম এম পিস্তলের ৮৯টি কার্তুজ এবং নাইন এম এম কার্তুজের ১৯টি কার্তুজ।  পুলিশের সন্দেহ, কাউকে পাচারের জন্য ওই কার্তুজ মজুত করা হয়েছিল।

Source: https://bengali.abplive.com/news/kolkata/kolkata-drugs-seized-kolkata-police-stf-seize-heroin-worth-35-crores-ahead-of-elections-807449